নববর্ষে চসিকের তিনদিনের আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: বাংলা নববর্ষ উপলক্ষে তিনদিনের অনুষ্ঠান আয়োজন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

php glass

শনিবার (১৩ এপ্রিল) নগরীর জিমনেসিয়াম সংলগ্ন মাঠে বেলুন উড়িয়ে বর্ষ বিদায় অনুষ্ঠানসহ তিন দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

১৪ এপ্রিল রোববার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বর্ষবরণ ও ১৫ এপ্রিল সোমবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বৈশাখি উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এতে করপোরেশন পরিচালিত স্কুল-কলেজের শিক্ষার্থী, অতিথি শিল্পী, পার্বত্য চট্টগ্রামের শিল্পীরা লোকগীতি, নৃত্য ও মরমী সঙ্গীত পরিবেশন করবেন।

এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, বাংলা নববর্ষ চিরায়ত বাংলার ঐতিহ্যে লালিত এক অনন্য দিন। এ দিনে সবাই পুরাতনকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা খুঁজে।

তিনি বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছে। ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে।

চসিক সমাজ কল্যাণ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন প্রধান নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহ, প্যানেল মেয়র কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, এইচএম সোহেল, হাসান মুরাদ বিপ্লব ও চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এসইউ/টিসি

ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
ছোটপর্দায় আজকের খেলা
দৃশ্যমান হলো পদ্মাসেতুর ১৯৫০ মিটার
সরগরম খ্যাতির ‘চিকন সেমাইপল্লি’
সিলেটে মহাসড়কে খানাখন্দ, আঞ্চলিক সড়কের বেহাল দশা


‘কবি নজরুলের ইচ্ছা পূরণ হয়েছিল বঙ্গবন্ধুর মাধ্যমে’
চতুর্থ দিনের মতো ট্রেনের টিকিট বিক্রি শুরু
পুরনো রূপে কমলাপুর রেলস্টেশন, টিকিটপ্রত্যাশীদের স্রোত
নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং