স্কুল-কলেজে বঙ্গবন্ধুর আত্মজীবনী শোনাবে মুক্তিযোদ্ধা সংসদ

694 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম নগরী এবং ১৪টি উপজেলার বিভিন্ন স্কুল, কলেজে গিয়ে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আত্মজীবনী শোনাবে জেলা মুক্তিযোদ্ধা সংসদ। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, স্বাধিকার আন্দোলনে আত্মত্যাগ, মুক্তিযুদ্ধের জন্য জাতিকে সংগঠিত করাসহ নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরবেন মুক্তিযোদ্ধারা।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরী এবং ১৪টি উপজেলার বিভিন্ন স্কুল, কলেজে গিয়ে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আত্মজীবনী শোনাবে জেলা মুক্তিযোদ্ধা সংসদ। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, স্বাধিকার আন্দোলনে আত্মত্যাগ, মুক্তিযুদ্ধের জন্য জাতিকে সংগঠিত করাসহ নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরবেন মুক্তিযোদ্ধারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৩৯তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচী হাতে নিয়েছে সংগঠনটি। ১০ আগস্ট রোববার নগরীর মহিলা সমিতি স্কুল এন্ড কলেজে এ কর্মসূচীর উদ্বোধন করবেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো.সাহাবউদ্দিন বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুকে স্বমহিমায় নতুন প্রজন্মের কাছে তুলে ধরাই আমাদের উদ্দেশ্য। চট্টগ্রাম অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসূচী পালনের জন্য আমরা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক উপ পরিচালকের কাছে চিঠি দিয়েছিলাম। উপ পরিচালক মো.আফিল উদ্দিন আমাদের প্রস্তাব গ্রহণ করে ৬ আগস্ট এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছেন। তাই মুক্তিযোদ্ধা সংসদের পাশাপাশি জেলা এবং উপজেলা প্রশাসনও একই কর্মসূচী পালন করবে।

মুক্তিযোদ্ধা সংসদের নেতারা জানিয়েছেন, ১০ আগস্ট উদ্বোধনের পর১১ আগস্ট ডা.খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে, ১২ আগস্ট চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ে, ১৩ আগস্ট নাছিরাবাদ সরকারী উচ্চ বিদ্যালয়ে এবং ১৪ আগস্ট চট্টগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচী পালিত হবে।

পাশাপাশি উপজেলা প্রশাসন স্ব স্ব উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে যে কর্মসূচীর আয়োজন করবে তাতে মুক্তিযোদ্ধা সংসদের একটি প্রতিনিধি দল অংশ নেবে।

এরপর ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। ওইদিন সকাল ১০টায় জাতীয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

১৬ আগস্ট সকালে শিশু একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে মুক্তিযোদ্ধা সংসদ। ওইদিন বিকেলে জাতীয় শোক দিবসের আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘন্টা, আগস্ট ০৭,২০১৪

Nagad
শেষ শ্রদ্ধা শেষে সিমেট্রিতে এন্ড্রু কিশোরের কফিন
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূরের দুই ইঞ্জিন ড্রাইভার গ্রেফতার
স্বাস্থ্য সংকট হ্রাসে ‘ডাটা বিপ্লব’
এন্ড্রু কিশোরের শেষ যাত্রায় জায়েদ খান
মাশরাফির ছোট ভাই সেজারেরও করোনা নেগেটিভ


খনন হবে সাঙ্গু-চাঁদখালী নদী, সোনাইছড়ি বেড়িবাঁধে সংস্কার
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক
সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা