নাবিক হত্যার প্রতিবাদে ফিশিং জাহাজে কর্মবিরতি শুক্রবার

737 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নাবিক আলেক মিয়া হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে আগামীকাল শুক্রবার সকল ফিশিং জাহাজে অর্ধদিবস কর্মবিরতির পালনের সিদ্ধান্ত নিয়েছে মেরিন ফিশারিজ একাডেমির এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন।

চট্টগ্রাম: নাবিক আলেক মিয়া হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে আগামীকাল শুক্রবার সকল ফিশিং জাহাজে অর্ধদিবস কর্মবিরতির পালনের সিদ্ধান্ত নিয়েছে মেরিন ফিশারিজ একাডেমির এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন। একইসঙ্গে হত্যায় জড়িতরা আইনের আওতায় না আসা পর্যন্ত সকল জাহাজে কালো পতাকা উড্ডয়ন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

বৃহষ্পতিবার বিকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সংগঠনের নেতারা এ কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে বক্তারা বলেন, নাবিক আলেক মিয়া খুনের ১২ দিন পার হলেও অভিযুক্ত সাম্পান মাঝি আব্দুল মান্নান ও তার সহযোগী জসিমকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। এর মধ্য দিয়ে পুলিশ প্রশাসনের ব্যর্থতা প্রমাণিত হয়েছে।

বক্তারা বলেন, খুনীরা গ্রেপ্তার না হওয়ায় নাবিকসহ জাহাজে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। অবিলম্বে খুনীদের গ্রেপ্তার করা না হলে সামুদ্রিক ফিশিং সেক্টরে অনির্দিষ্টকাল ধর্মঘটসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

ক্যাপ্টেন কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইমরান হোসেন, ক্যাপ্টেন ইমরান হোসেন, অধ্যাপক নোমান সিদ্দিকী, মো. ইলিয়াছ মিয়া, প্রকৌশলী মানজারে খোরশেদ আলম, আব্দুল মোতালেব হোসেন, ক্যাপ্টেন দোলন কুমার বড়ুয়া, মো. খোরশেদ আলম প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৭ জুলাই কর্ণফুলীর সী রিসোর্স ঘাট থেকে সাম্পানযোগে নদী পার হওয়ার সময় মাঝির সঙ্গে বাকবিতণ্ডার জের ধরে হামলার শিকার হন। পরদিন শাহ আমানত ব্রিজের নিচ থেকে তার লাশ উদ্ধার করে কোস্টগার্ড। এ ঘটনায় সদরঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের বাবা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪

Nagad
শেষ শ্রদ্ধা শেষে সিমেট্রিতে এন্ড্রু কিশোরের কফিন
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূরের দুই ইঞ্জিন ড্রাইভার গ্রেফতার
স্বাস্থ্য সংকট হ্রাসে ‘ডাটা বিপ্লব’
এন্ড্রু কিশোরের শেষ যাত্রায় জায়েদ খান
মাশরাফির ছোট ভাই সেজারেরও করোনা নেগেটিভ


খনন হবে সাঙ্গু-চাঁদখালী নদী, সোনাইছড়ি বেড়িবাঁধে সংস্কার
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক
সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা