শিল্পাঞ্চলগুলোতে সতর্ক পুলিশ

620 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রাজধানীর তোবা গ্রুপে শ্রমিক আন্দোলনের জের ধরে অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রামের শিল্পাঞ্চলগুলোতে বিশেষ নজরদারি আরোপ করেছে শিল্প-পুলিশ। একইসঙ্গে চট্টগ্রামের বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্প এবং রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকাগুলোতে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম: রাজধানীর তোবা গ্রুপে শ্রমিক আন্দোলনের জের ধরে অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রামের শিল্পাঞ্চলগুলোতে বিশেষ নজরদারি আরোপ করেছে শিল্প-পুলিশ। একইসঙ্গে চট্টগ্রামের বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্প এবং রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকাগুলোতে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান আরিফ বাংলানিউজকে জানান, তোবার শ্রমিক আন্দোলনের উত্তাপ এড়াতে এরই মধ্যে চট্টগ্রামের বিভিন্ন শিল্পাঞ্চলের শ্রমিক নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করা হয়েছে। বৈঠকে শ্রমিক নেতারা চট্টগ্রামের শিল্পাঞ্চলকে স্বাভাবিক রাখার ব্যাপারে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, শিল্প-কারখানাগুলোকে ১০টি অঞ্চলে ভাগ করে নজরদারি করা হচ্ছে।  সিইপিজেড, কেইপিজেড, কালুরঘাট শিল্প এলাকা, বায়েজিদ শিল্প এলাকাসহ প্রতিটি এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রযেছে।

শিল্প পুলিশ সূত্র জানায়, তোবা গ্রুপের আন্দোলনরত শ্রমিকদের পক্ষ থেকে পাঁচ দফা দাবি আদায় না হলে সারা দেশের শিল্পাঞ্চলগুলোতে ধর্মঘটসহ কঠোর আন্দোলনের হুমকির পর চট্টগ্রামের শিল্পাঞ্চলগুলোতে নজরদারি বৃদ্ধি করে পুলিশ। রাজধানীর আন্দোলনের উত্তাপ যাতে বন্দরনগরীতে ছড়িয়ে পড়তে না পারে সে লক্ষ্যে শিল্প পুলিশের পক্ষ থেকে শ্রমিক নেতা ও সংগঠনগুলোর সঙ্গে আলাপের পাশাপাশি সতর্কতা মূলক প্রস্তুতি গ্রহণ করা হয়।

গত ২৮ জুলাই থেকে তিন মাসের বেতন, ওভার টাইম ও ঈদ বোনাসের দাবিতে রাজধানীর বাড্ডার হোসেন মার্কেটের তোবা গ্রুপের একটি কারখানায় শ্রমিকরা অনশনসহ আন্দোলন চালিয়ে আসছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮