চবি ছাত্রসহ হিযবুত তাওহীদের দু’সদস্য গ্রেপ্তার

893 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ধর্মীয় উগ্র মতবাদ প্রচারের অভিযোগে হিযবুত তাওহীদ নামে একটি সংগঠনের দু’সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রও আছেন।

চট্টগ্রাম: ধর্মীয় উগ্র মতবাদ প্রচারের অভিযোগে হিযবুত তাওহীদ নামে একটি সংগঠনের দু’সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রও আছেন।

বুধবার বিকেল ৫টার দিকে তাদের নগরীর রাহাত্তারপুল এলাকা থেকে গ্রেপ্তার করে বাকলিয়া থানা পুলিশ। তাদের কাছ থেকে দেশের পত্র নামে একটি পত্রিকার বেশকিছু কপি, পত্রিকাটির বেশ কয়েকটি সাপ্তাহিক সংকলন এবং লিফলেট উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া দু’জন হল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ‍ছাত্র নাইমুল্লাহ (২৬) এবং দেশের পত্র পত্রিকা প্রচারকারী আক্কাস আলী (২৬)।

বাকলিয়া থানার ওসি মো.মহসীন বাংলানিউজকে বলেন, দু’জন পত্রিকা ও লিফলেট বিলির সময় হাতেনাতে আটক হয়েছেন। তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, তাদের কাছ থেকে উদ্ধার হওয়া লিফলেটে সনাতন ধর্মাবলম্বীদের প্রতি ঐক্যের আহ্বান সম্বলিত বিভিন্ন বক্তব্য পাওয়া গেছে। দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে তারা দেশের পত্র পত্রিকার সঙ্গে এসব লিফলেট বিলি করে আসছেন।

পুলিশ কর্মকর্তারা মনে করেন, লিফলেটের বক্তব্যে ধর্মীয় সম্প্রদায়গুলোর মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। এজন্য হিযবুত তাওহীদের বিষয়ে সতর্ক থাকার জন্য একাধিকবার পুলিশ সদর দপ্তর থেকে চট্টগ্রাম নগর পুলিশকে নির্দেশনাও দেয়া হয়েছিল। এর প্রেক্ষিতে বুধবার দু’জনকে হাতেনাতে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ০৬,২০১৪

Nagad
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার
বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা


করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৯৪৪ জনের, মৃত্যু ৮২
শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ
করোনায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালকের মৃত্যু
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯২ জন