রাণীরহাট কলেজের ওরিয়েন্টেশন ও নবীন বরণ

821 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রাজানগর রাণীরহাট ডিগ্রি কলেজের ২০১৪-২০১৫ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম: রাজানগর রাণীরহাট ডিগ্রি কলেজের ২০১৪-২০১৫ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলী শাহ।

রাঙ্গুনিয়া কলেজ গভর্নিং বডির সভাপতি মো.শাহজাহান শিকদার ও রাণীরহাট কলেজ গভর্নিং বডির সভাপতি ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইভটিজিং, মাদক ও বাল্য বিবাহকে না বলার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে আলী শাহ বলেন, ধর্মীয় অনুশাসন না থাকা ও নৈতিক জ্ঞানের অভাবে ইভটিজিং ও মাদকের প্রতি আসক্ত হয়ে পড়ে। যা একজন শিক্ষার্থীর জীবনকে ধ্বংস করে দেয়।

অন্যদিকে বাল্য বিবাহের কারণে সামাজিক নানাবিধ সমস্যা বাড়ছে। এর প্রভাবে নারী নির্যাতন, বিবাহ বিচ্ছেদ, বহুবিবাহ, আত্মহত্যা, পুষ্টিহীন ও প্রতিবন্ধী শিশুর জন্ম এবং অপুষ্টিজনিত মৃত্যু হার বাড়ছে।

শিক্ষার্থীদের এসব বিষয়ে সচেতনতা বাড়ানো দরকার উল্লেখ করে তিনি বলেন, তবেই সমাজে এসব বন্ধ করা সম্ভব হবে। লেখা-পড়ার প্রতি মনোযোগী হয়ে কলেজের সুনাম অক্ষুণ্ন রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

কলেজের জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ রেজাউল করিম ও রসায়ন বিদ্যা বিভাগের শিক্ষক পুষ্প বড়ুয়ার যৌথ সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে অধ্যাপক দানু মিয়া তালুকদার, এম আহছানুল করিম পীরজাদা, কলেজ পরিচালনা পরিষদের সদস্য আব্দুল ছাত্তার, এসএম বখতেয়ার হোসেন, সিরাজ উদ্দিন চৌধুরী, ইকবাল হোসেন মিল্টন, নুর মোহাম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী যথাসময়ে ক্লাস-পরীক্ষা এবং অন্যান্য কার্যক্রমে উপস্থিত থাকার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়:২১১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪

Nagad
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন
হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু 
আ. লীগকে বারবার ক্ষমতায় আনতেই ইসির যতো উদ্যোগ: ফখরুল
বন্ধ পাটকলগুলো আধুনিকায়ন করা হবে: প্রধানমন্ত্রী
করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩৬০


চট্টগ্রামেও কোরবানির পশু পরিবহন করবে ট্রেন
ঈদের আগেই বেতন-বোনাস দাবি শিক্ষক-কর্মচারীদের
ফিল্ড হাসপাতালে হাই ফ্লো-ন্যাসাল ক্যানোলা প্রদান
খুলনা জেলা পরিষদের শিক্ষাবৃত্তি পেলো ৪৫০ ছাত্র-ছাত্রী
শূন্য পদে নিয়োগ চান এসআই সুপারিশ বঞ্চিতরা