মা-মেয়ে খুন

বিচারক না থাকায় শুরু হয়নি সাক্ষ্যগ্রহণ

615 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত বিচারকশূন্য থাকায় নগরীতে মা-মেয়েকে নৃশংসভাবে খুনের ঘটনার সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি। ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের সময় পুননির্ধারণ করেছেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত বিচারকশূন্য থাকায় নগরীতে মা-মেয়েকে নৃশংসভাবে খুনের ঘটনার সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি। ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের সময় পুননির্ধারণ করেছেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, ডবল মার্ডার মামলার আজ (সোমবার) থেকে সাক্ষ্যগ্রহণ শুরুর কথা ছিল। যেহেতু বিচারিক আদালতের বিচারক নেই, ভারপ্রাপ্ত বিচারক সাক্ষ্যগ্রহণ শুরু করতে পারেননি। বিচারকের অভাবে চাঞ্চল্যকর মামলাটির সাক্ষ্যগ্রহণ শুরু করা গেলনা।

গত ২৪ মার্চ সকালে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১৭ নম্বর সড়কে যমুনা নামে একটি ভবনের চতুর্থ তলায় জনৈক সিএন্ডএফ ব্যবসায়ীর স্ত্রী রেজিয়া বেগম (৫০) এবং মেয়ে এসএসসি পরীক্ষার্থী সায়মা নাজনীন নিশাতকে (১৬) পায়ের রগ কেটে ও কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় সিএন্ডএফ ব্যবসায়ী মো.রেজাউল করিম বাদি হয়ে দু’জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। আসামীরা হল, মেয়ে নিশাতের প্রেমিক আবু রায়হান এবং রায়হানের বন্ধু ও ভাড়াটে খুনি শহীদ।

২৬ মার্চ ভোরে রায়হানকে ঢাকার আরামবাগে একটি হোটেল থেকে এবং শহীদকে চট্টগ্রাম নগরীর খুলশী থানার মাষ্টার লেন থেকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

গত ২৫ মে এ মামলার অভিযোগপত্র আদালতে জমা দেন তদন্তকারী কর্মকর্তা ও ডবলমুরিং থানার এস আই মাঈনউদ্দিন। অভিযোগপত্রে মেয়ের বন্ধু আবু রায়হান ওরফে আরজু (২১) এবং ভাড়াটে খুনি শহিদকে (২৫) আসামী হিসেবে অভিযুক্ত করা হয়েছে।

৮ জুলাই আদালত দু’আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর আদেশ দেন। ৪ আগস্ট থেকে আদালত সাক্ষ্যগ্রহণ শুরুর সময় নির্ধারণ করেন।

আদালত সূত্রে জানা গেছে, আট পৃষ্ঠার অভিযোগপত্রে ৩৭ জনকে সাক্ষী করা হয়েছে। প্রেমে প্রত্যাখাত হয়ে প্রতিশোধ নিতে রায়হান খুনি শহীদকে ভাড়া করে দু’জনে খুনের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন তদন্তকারী কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ০৪,২০১৪

Nagad
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ
ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে


পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়
সিলেটে করোনার নমুনা জট নেই