চুরি যাওয়া শিশুটি ফিরেছে মায়ের কোলে

1497 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton
চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার ফইল্যাতলী এলাকা থেকে চুরি যাওয়া পাঁচ মাসের শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ। চুরি যাওয়ার ছয়দিন পর শনিবার শিশুটি মায়ের কোলে ফিরেছে। পাশাপাশি তাকে চুরি করে নিয়ে যাওয়া নারী আয়েশা আক্তারকেও (১৯) গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার ফইল্যাতলী এলাকা থেকে চুরি যাওয়া পাঁচ মাসের শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ। চুরি যাওয়ার ছয়দিন পর শনিবার শিশুটি মায়ের কোলে ফিরেছে। পাশাপাশি তাকে চুরি করে নিয়ে যাওয়া নারী আয়েশা আক্তারকেও (১৯) গ্রেপ্তার করা হয়েছে।

পাহাড়তলী থানার ওসি এ কে এম আজিজুর রহমান বাংলানিউজকে জানান, ২৮ জুল‍াই ভোরে শিশুটিকে নিয়ে চম্পট দেয় আয়েশা। শিশুটিকে নিয়ে সে ঢাকায় চলে যায়। ঢাকা বিমানবন্দর এলাকায় ভিক্ষা করার সময় বৃহস্পতিবার (৩১ জুলাই) রাতে আয়েশার কোলে শিশুটি খুবই কান্নাকাটি করছিল।

এতে বিমানবন্দর থানা পুলিশের সন্দেহ হলে তারা আয়েশাকে আটক করে। শুক্রবার এ খবর পৌঁছে পাহাড়তলী থানায়। পরে পুলিশ ঢাকায় গিয়ে আয়েশা ও শিশুটিকে চট্টগ্রামে নিয়ে আসে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৪ জুলাই আয়েশা আক্তার (১৯) ‍নিজের অসহায়ত্ব প্রকাশ করে ফইল্যাতলী এলাকায় জনৈক সদীপ হোসেনের বাসায় আশ্রয় চায়। সরল বিশ্বাসে সদীপের স্ত্রী জয়নাব আক্তার তাকে বাসায় আশ্রয় দেন। আয়েশাকে দিয়ে গৃহস্থালি কিছু কাজও করাতে থাকেন জয়নাব।

২৮ জুলাই ভোরে জয়নাব ঘুম থেকে উঠে দেখেন আয়েশা এবং তার পাঁচ মাসের মেয়ে বাসায় নেই। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাদের কোন হদিস পাওয়া যায়নি।

এরপর জয়নাব আক্তার পাহাড়তলী থানায় এবং র‌্যাব কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন।

ওসি বাংলানিউজকে বলেন, ভিক্ষা করার জন্য আয়েশার একটি শিশু প্রয়োজন ছিল। সে কৌশলে শিশুটিকে চুরি করে যায়। তার বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের কর‍া হয়েছে।

ওসি জানান, শনিবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়েছে। রোববার তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ০২,২০১৪

** পাঁচ মাসের শিশু নিয়ে পালিয়ে গেল আশ্রিতা

Nagad
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন
হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু 
আ. লীগকে বারবার ক্ষমতায় আনতেই ইসির যতো উদ্যোগ: ফখরুল
বন্ধ পাটকলগুলো আধুনিকায়ন করা হবে: প্রধানমন্ত্রী
করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩৬০


চট্টগ্রামেও কোরবানির পশু পরিবহন করবে ট্রেন
ঈদের আগেই বেতন-বোনাস দাবি শিক্ষক-কর্মচারীদের
ফিল্ড হাসপাতালে হাই ফ্লো-ন্যাসাল ক্যানোলা প্রদান
খুলনা জেলা পরিষদের শিক্ষাবৃত্তি পেলো ৪৫০ ছাত্র-ছাত্রী
শূন্য পদে নিয়োগ চান এসআই সুপারিশ বঞ্চিতরা