আমিন জুট মিলে বিক্ষোভ

429 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বাংলাদেশ পাটকল কর্পোরেশনকে (বিজেএমসি) কোম্পনিতে রূপান্তরের উদ্যোগের প্রতিবাদে নগরীর আমিন জুট মিলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও শ্রমিকরা।

চট্টগ্রাম: বাংলাদেশ পাটকল কর্পোরেশনকে (বিজেএমসি) কোম্পনিতে রূপান্তরের উদ্যোগের প্রতিবাদে নগরীর আমিন জুট মিলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও শ্রমিকরা।

মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে বাংলাদেশ পাটশিল্প কর্মকর্তা সমিতির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল শেষে পাটকলটির প্রধান ফটকে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার জুট মিলের বিষয়ে আন্তরিক হলেও একটি কুচক্রী মহল তাদের স্বার্থরক্ষার জন্য সরকারকে ভিন্ন পথে পরিচালিত করার চেষ্টা করছে। ষড়যন্ত্রের অংশ হিসেবেই বিজেএমসিকে হোল্ডিং কোম্পানিতে রূপান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে।

বক্তারা বলেন, বিজেএমসিকে হোল্ডিং কোম্পানিতে পরিণত করার সিদ্ধান্ত বাস্তবায়িত হলে কয়েক লাখ কর্মকর্তা-কর্মচারী বেকার হয়ে পড়বে। যে কোনো মূল্যে এ ধরণের আত্মঘাতী উদ্যোগ প্রতিহত করা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন আমিন জুট মিল সিবিএ সভাপতি মহব্বত আলী খান, কর্মকর্তা সমিতির সভাপতি মিলজার হোসেন, সহ-সভাপতি আশিক বরণ রায়, প্রতিষ্ঠানের ব্যবস্থাপক (উৎপাদন) মাসুদুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, লোকসান এড়াতে সম্প্রতি বিজেএমসিকে কোম্পানিতে রূপান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি মাসেই মন্ত্রিপরিষদের বৈঠকে বিষয়টি উত্থাপনের কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান