নিজামীর রায়

নাশকতা মোকাবেলায় বিজিবি মোতায়েন

781 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

walton
একাত্তরের মানবতা বিরোধী অপরাধের মামলায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামির রায়কে ঘিরে নাশকতা মোকাবেলায় চট্টগ্রাম নগরীতে বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার ভোর থেকে জেলার পাঁচটি উপজেলায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

চট্টগ্রাম: একাত্তরের মানবতা বিরোধী অপরাধের মামলায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামির রায়কে ঘিরে নাশকতা মোকাবেলায় চট্টগ্রাম নগরীতে বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার ভোর থেকে জেলার পাঁচটি উপজেলায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

সোমবার রাত ৮টা থেকে চট্টগ্রাম নগরীর স্পর্শকাতর পয়েন্টে বিজিবি মোতায়েন শুরু হয়েছে। প্রাথমিক ২৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন থেকে দু’প্লাটুন অর্থাৎ ৬০ জন সদস্যকে নগরীর বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে। এদের মধ্যে সদস্যরা ভাগ হয়ে বিভিন্ন স্পর্শকাতর এলাকায় টহল দিচ্ছে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

২৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের কর্মকর্তা মেজর সাব্বির বাংলানিউজকে বলেন, নগরীতে অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। রাত ৮টা থেকে আমরা দায়িত্ব পালন শুরু করেছি।

নগরীর পাশাপাশি জেলার সীতাকুণ্ড, ফটিকছড়ি, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় ভোর ৫টা থেকে বিজিবি মোতায়েন থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার।

পুলিশ সুপার বাংলানিউজকে জানান, মহাসড়কগুলোকে গুরুত্ব দিয়ে প্রাথমিকভ‍াবে ১০ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েনের জন্য জেলা প্রশাসকের কাছে চিঠি দেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সব উপজেলায় যাতে দ্রুত বিজিবি সদস্যদের পাঠানো যায় সে ব্যাপারেও প্রস্তুত থাকার অনুরোধ করা হয়েছে।

এদিকে নাশকতা মোকাবেলায় নগরী এবং জেলায় পুলিশের পক্ষ থেকেও সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, রাতে বিভিন্ন থানার পুলিশ সদস্যদের গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। ভোর থেকে আরও দু’হাজার অতিরিক্ত পুলিশ নগরীর বিভিন্ন পয়েন্টে মোতায়েন থাকবে।

কোতয়ালী থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে বলেন, জামায়াত-শিবিরের আস্তানা, নাশকতার জন্য ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে নজরদারি বাড়ানোর নির্দেশ পেয়েছি। থানাকে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

চট্টগ্রামের পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার বাংলানিউজকে বলেন, প্রত্যেক থানায় রাতের মধ্যে অতিরিক্ত পুলিশ পৌঁছে যাবে। দেড় থেকে দু’হাজার বাড়তি পুলিশ মোতায়েনের পরিকল্পনা আমাদের আছে।

মতিউর রহমান নিজামীর মানবতা বিরোধী অপরাধের মামলার রায় মঙ্গলবার ঘোষণা করবে ট্রাইব্যুনাল। এর আগে ১০ ট্রাক অস্ত্র মামলায় চট্টগ্রামের একটি আদালতে তার ফাঁসির রায় ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক