চট্টগ্রাম চেম্বারের সঙ্গে রুশ সাংবাদিকের মতবিনিময়

269 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ‘র সঙ্গে মতবিনিময় করেছেন রাশিয়ান ফেডারেশনের সাংবাদিক আনা এস গেরন্যানকো। সোমবার সকালে নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেন সেন্টারের চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় হয়।

চট্টগ্রাম: চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ‘র সঙ্গে মতবিনিময় করেছেন রাশিয়ান ফেডারেশনের সাংবাদিক আনা এস গেরন্যানকো।

সোমবার সকালে নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেন সেন্টারের চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় হয়।

মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার সভাপতি বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বিদ্যমান ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যেতে রুশ ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের উৎসাহিত করতে রুশ সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, ‘অধিক রপ্তানী শুল্কহার এবং সরাসরি ব্যাংকিং চ্যানেলের অভাব রাশিয়ায় বাংলাদেশের তৈরীপোশাকের বাজার সম্প্রসারণের মূল অন্তরায়। এসকল বাধা দূর করার উদ্যোগ নেওয়া জরুরী।’

চেম্বার সভাপতি রানা প্লাজা দুর্ঘটনা পরবর্তী সময়ে তৈরী পোশাক খাতের উন্নয়নে গৃহীত বিভিন্ন আন্তর্জাতিক মানসম্পন্ন পদক্ষেপ অতিথির নিকট বর্ণনা করে এক্ষেত্রে ইতিবাচক সংবাদ প্রকাশের অনুরোধ জানান।

চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে একক বা যৌথভাবে রাশিয়ান বিনিয়োগ প্রত্যাশা করে এ ব্যাপারে সংবাদ প্রকাশের মাধ্যমে সহযোগিতা কামনা করেন।

এছাড়া, পরিচালক মাহফুজুল হক শাহ রাশিয়া থেকে সরাসরি তৈরীপোশাক শিল্পের কাঁচামাল আমদানির পরিবেশ গড়ে তোলার প্রয়োজনীয়তা সেদেশের পত্রিকায় তুলে ধরার জন্য গেরন্যানকোকে অনুরোধ জানান।

উল্লেখ্য, রুশ সাংবাদিক আনা এস গেরন্যানকো তৈরীপোশাক শিল্পের সার্বিক পরিবেশ ও আন্তর্জাতিক বাজার পর্যবেক্ষণের জন্য চট্টগ্রাম সফর করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩