ভোটার তালিকা

বাড়ি গিয়ে হালনাগাদ আর নয়, জানালেন মোবারক

762 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আগামী বছর থেকে আর বাড়ি বাড়ি গিয়ে ভোটারের নাম তালিকাভুক্ত করা হবেনা বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক।

চট্টগ্রাম: আগামী বছর থেকে আর বাড়ি বাড়ি গিয়ে ভোটারের নাম তালিকাভুক্ত করা হবেনা বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক।

সোমবার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক অনুষ্ঠানে তিনি বলেছেন, বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ করার দিন এ বছরই শেষ হয়ে যাবে। মান্ধাতা আমলের এ সংস্কৃতি এখনও চালু থাকায় জাতি স্মার্ট হচ্ছেনা। সারা বছরই উপজেলা নির্বাচন অফিসে এসে ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্ত করা যাবে।

তিনি বলেন, অভ্যাস পরিবর্তন করতে হবে। নামাজ পড়তে মানুষ মসজিদে যান, পড়ালেখা করতে শিক্ষা প্রতিষ্ঠানে যান। মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান কখনও মানুষের বাড়িতে যায়না। নিজেদের প্রয়োজনে মানুষকে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে হবে। 

রাঙ্গুনিয়ায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার আব্দুল মোবারক।

সভায় তিনি আরও বলেন, ভবিষ্যতে জার্মানির স্ট্যান্ডার্ড কার্ডের মত নির্ভুল জাতীয় পরিচয়পত্র দেয়া হবে। এজন্য গ্রাহকদের টাকা দিতে হবে। ফ্রি দেয়ার প্রবণতা রোধ করতে হবে। হারিয়ে গেলে  হারিয়ে গেলে দ্বিগুণ টাকা দিতে হবে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, ভাইস চেয়ারম্যান এডভোকেট রেহেনা আখতার বেগম ও আকতার হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আবদুল বাতেন, জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম, রাঙ্গুনিয়া থানার ওসি ওয়ালিউল্লাহ অলি।

এছাড়া অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আসলাম খান, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, শহিদুল্লাহ চৌধুরী আয়ুব খাঁন, নাসির উদ্দিন সেলিম, নুরুল আজিম, রহিম উদ্দিন চৌধুরী, মো.সেলিম, ভারপ্রাপ্ত পৌর মেয়র জালাল উদ্দিন, উপজেলা প্রকৌশলী ইকরাম হোসেন, কৃষি কর্মকর্তা মো. আক্তারুজ্জামান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তৈয়ব, শিক্ষা কর্মকর্তা মুনিরুজ্জামান মোল্ল‍া, নির্বাচন কর্মকর্তা মো.আশরাফুল আলম ও সাংবাদিক জিগারুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৪৬ঘণ্টা, জুন ২৩, ২০১৪

ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক