লাগেজ ছিঁড়ে বিমান যাত্রীর মালামাল চুরি !

1481 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্যাংকক থেকে আসা বিমান অবতরণ করল বিমানবন্দরে। যাত্রীরা ইমিগ্রেশন পর্ব শেষ করে অপেক্ষা করছিলেন লাগেজের জন্য। প্রায় আধাঘণ্টা পর যখন লাগেজ যাত্রীদের হাতে পৌঁছল, দেখা গেল অনেক লাগেজের লক ভাঙ্গা আর পেছনে ছেঁড়া এবং ভেতরে নেই মালামাল।

চট্টগ্রাম: ব্যাংকক থেকে আসা বিমান অবতরণ করল বিমানবন্দরে। যাত্রীরা ইমিগ্রেশন পর্ব শেষ করে অপেক্ষা করছিলেন লাগেজের জন্য। প্রায় আধাঘণ্টা পর যখন লাগেজ যাত্রীদের হাতে পৌঁছল, দেখা গেল অনেক লাগেজের লক ভাঙ্গা আর পেছনে ছেঁড়া এবং ভেতরে নেই মালামাল।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় নজিরবিহীন ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে। যাত্রীরা সবাই ছিলেন বেসরকারী রিজেন্ট এয়ারওয়েজের যাত্রী।

চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক উইং কমান্ডার নূর ই আলম বাংলানিউজকে বলেন, ১৫-২০ জন যাত্রী তাদের লাগেজ থেকে মালামাল খোয়া গেছে বলে আমাদের কাছে অভিযোগ করেছেন। আমরা রিজেন্ট এয়ারকে বিষয়টি জানিয়েছি। সিভিল এভিয়েশন বিভাগের পক্ষ থেকেও তদন্ত শুরু হয়েছে।

ব্যাংকক থেকে আসা যাত্রী নগরীর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর বিজয় কিষাণ চৌধুরীর লাগেজ থেকে কয়েকটি পারফিউম খোয়া গেছে।

তিনি বাংলানিউজকে বলেন, ইমিগ্রেশন শেষ করার আধাঘণ্টা পরও যখন লাগেজ আসছিল না তখনই আমাদের সন্দেহ হয়। আমরা দৌঁড়ে যেখানে লাগেজ রাখে সেখানে যেতে চেয়েছিলাম। কিন্তু সিকিউরিটি সদস্যরা আমাদের বাধা দেন। পরে দেখলাম আমার লাগেজের লক ভাঙ্গা। ভেতরে ব্যাংকক থেকে কেনা আমার কয়েকটি পারফিউম নেই।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কমপক্ষে ২০ জন যাত্রীর লাগেজের মধ্যে কোনটির লক ভাঙ্গা এবং কোনটি ছেঁড়া অবস্থায় পাওয়া গেছে। এসব লাগেজ থেকে মোবাইল সেট, পারফিউম, ওষুধ, কাপড়সহ বিভিন্ন মালামাল খোয়া গেছে।

একই বিমানের যাত্রী আলিম চৌধুরী বাংলানিউজকে জানান, এয়ারপোর্টের ওয়াশরুমে এবং বিমান অবতরণের স্থানে খোয়া যাওয়া মালামালের প্যাকেট পড়ে থাকতে দেখা গেছে।

এদিকে লাগেজ থেকে মালামাল চুরির বিষয়টি দেখতে পেয়ে উত্তেজিত হয়ে উঠেন যাত্রীরা। এসময় সিভিল এভিয়েশন ও নিরাপত্তা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে তাদের বাকবিতন্ডা হয়। পরে ব্যবস্থাপক উইং কমান্ডার নূর ই আলম ঘটনাস্থলে যান। তিনি যাত্রীদের লিখিত অভিযোগ দিতে বললে আরেক দফা উত্তেজনার সৃষ্টি হয়।

উইং কমান্ডার নূর ই আলম বাংলানিউজকে বলেন, আমাদের মনে হচ্ছে ব্যাংকক এয়ারপোর্টে এ ঘটনা ঘটেছে। কয়েক মাস আগেও এ ধরনের ঘটনার ঘটার পর আমরা ব্যাংকককে বিষয়টি জানিয়েছিলাম। তারা তখন দায় স্বীকার করেছিল।

বিমানবন্দর ব্যবস্থাপক জানান, ব্যাংকক এয়ারপোর্ট কর্তৃপক্ষকে লাগেজের সব ছবি সরবরাহের জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া তারাও সিসিটিভি থেকে ফুটেজ সংগ্রহ করছেন। রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষকে বিষয়টি তদন্ত করে দেখতে বলা হয়েছে।

কাউন্সিলর বিজয় কিষাণ চৌধুরী বাংলানিউজকে বলেন, লাগেজ চট্টগ্রাম এয়ারপোর্টে আসার পর নিরাপত্তাকর্মীদের যোগসাজশে এ চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুন ২২,২০১৪

চট্টগ্রামে করোনা চিকিৎসায় যুক্ত হচ্ছে ইম্পেরিয়াল-ইউএসটিসি
নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র
যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা লাখ ছুঁই ছুঁই
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন


হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ