চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয়ে নাগরিক ঐক্যমঞ্চের উদ্বেগ

534 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয়ের কারণে সীমাহীন নাগরিক ও সামাজিক দুর্ভোগের ঘটনার তীব্র উদ্বেগ প্রকাশ করেছে নাগরিক ঐক্যমঞ্চ।

ঢাকা: চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয়ের কারণে সীমাহীন নাগরিক ও সামাজিক দুর্ভোগের ঘটনার তীব্র উদ্বেগ প্রকাশ করেছে নাগরিক ঐক্যমঞ্চ।

রোববার এক বিবৃতিতে ঐক্যমঞ্চের নেতৃরা বলেন, গত কয়েক দিনের বর্ষণে বন্দর নগরী ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের জনজীবন সম্পূর্ণ অচল হয়ে গেছে। প্রচণ্ড জলাবদ্ধতায় মানুষ দৃশ্যত গৃহবন্দি। বিদ্যুৎ ও বিশুদ্ধ পানীয় জলের চরম সঙ্কট সৃষ্টি হয়েছে। হাজার হাজার মানুষ পাহাড়-ধসের মতো ভয়াবহ বিপদের সম্মুখীন। অপরিকল্পিত নগরায়ন ও সুষ্ঠু উন্নয়নের অভাবে চট্টগ্রামের নগর ও সামাজিক জীবনের এহেন দুরবস্থায় ক্ষোভ প্রকাশ করে নাগরিক ঐক্যমঞ্চ জলাবদ্ধতাজনীত সমস্যার আশু সমাধান দাবি করেন।

তারা বলেন, চট্টগ্রামকে কেন্দ্র করে সঠিক ও বিজ্ঞানভিত্তিক উন্নয়ন পরিকল্পনা নিয়ে যদি অগ্রসর না হওয়া হয়, তাহলে পরিস্থিতি ভবিষ্যতে আরো ভয়ঙ্কর রূপ ধারণ করবে। যার ফলে চট্টগ্রামে চরম মানবিক ও সামাজিক বিপর্যয় নেমে আসতে পারে। আমরা চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয় প্রতিহতকরণে সরকার ও সিটি কর্পোরেশনের পক্ষে আশু ও জরুরি পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা চট্টগ্রামের নাগরিক সমাজের মৌলিক অধিকার আদায়ের লক্ষ্যে সর্বাত্মক আন্দোলনে কার্যক্রম ঘোষণা করবো।

বিবৃতিতে চট্টগ্রাম নাগরিক ঐক্যমঞ্চের নেতৃবৃন্দের মধ্যে স্বাক্ষর করেন প্রফেসর ড. ইনাম-উল-হক, প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, প্রফেসর ড. মাহফুজ পারভেজ, প্রফেসর ড. মোহাম্মদ আল আমিন, ডা. খুরশিদ জামিল চৌধুরী, খোরশেদুর রহমান, অ্যাডভোকেট লুৎফে আলী মহব্বত, অশ্রুকণা ধর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ২২, ২০১৪

বেসরকারি খাতকে সহায়তা করতে অর্থায়ন বাড়িয়েছে এডিবি
তাদের কণ্ঠে করোনাকালীন গান ‘যখন যুদ্ধে আছি’
নীলফামারীতে নতুন করোনা পজেটিভ ১৭ জন
মালিঙ্গাকে পাশে পেলেন নিষিদ্ধ লঙ্কান পেসার মাদুশঙ্কা
সূচকের নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে


ওয়ালটন এসিতে বিদ্যুৎ খরচ ঘণ্টায় মাত্র ৩.৭৪ টাকা
করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজনের মৃত্যু
কোভিড-১৯ থেকে বাঁচতে নিকোটিন!
লিফট-সিড়ি থেকেও হতে পারে করোনা ভাইরাসের সংক্রমণ!
করোনায় চলচ্চিত্র প্রযোজক মোজাম্মেল হক সরকারের মৃত্যু