মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি

মাইওয়ানের ৩০টি কন্টেইনার আটক

1627 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি এবং শুল্ক ফাঁকির অভিযোগে মাইওয়ান কোম্পানির ৩০টি কন্টেইনার আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। টেলিভিশনের বিভিন্ন যন্ত্রাংশ আমদানির ঘোষণা দিয়ে অতিরিক্ত এবং ঘোষণা বহির্ভুত পণ্য আমদানি করায় শনিবার বিকালে চট্টগ্রাম বন্দরে এসব কন্টেইনার আটক করা হয়।

চট্টগ্রাম: মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি এবং শুল্ক ফাঁকির অভিযোগে মাইওয়ান কোম্পানির ৩০টি কন্টেইনার আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। টেলিভিশনের বিভিন্ন যন্ত্রাংশ আমদানির ঘোষণা দিয়ে অতিরিক্ত এবং ঘোষণা বহির্ভুত পণ্য আমদানি করায় শনিবার বিকালে চট্টগ্রাম বন্দরে এসব কন্টেইনার আটক করা হয়।

আগামীকাল বা পরশু এসব কন্টেইনারের কায়িক পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের সহকারি কমিশনার আহমেদুর রেজা চৌধুরী।

তিনি জানান, চায়না থেকে ২৯ হাজার টন বিভিন্ন টিভির ইলেকট্রনিক সরঞ্জাম আনার ঘোষণা দেয় মাইওয়ান আমদানিকারক। কিন্তু ১৪টি কন্টেইনারে অতিরিক্ত ও ঘোষণা বহির্ভুত পণ্য পাওয়া গেছে। এতে প্রাথমিকভাবে ১৬ লাখ ৮৭ হাজার টাকা শুল্ক ফাঁকির চেষ্টা করা হয়েছে। বাকি কন্টেইনারগুলোতেও অতিরিক্ত সরঞ্জাম থাকলে এ হার আরো বাড়বে।

সহকারি কমিশনার জানান, অতিরিক্ত সরঞ্জামের মধ্যে ১০ হাজার রিমোট কন্ট্রোল, বিভিন্ন লেভেল, মেইন বোর্ড এনেছে। যা ঘোষণায় ছিল না। কন্টেইনারগুলো আটক করে বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে।  শুল্ক ফাঁকির অভিযোগে আমদানিকারকের বিরুদ্ধে কাস্টমস আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুন ২১, ২০১৪

প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি
ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
বরগুনায় প্রকাশ্যে পিটিয়ে কিশোর হত্যা
'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ
বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু


শিক্ষাবিদ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
আরও শান্ত ঢাকা
রিটার্ন দাখিলের সময় বাড়লো 
চট্টগ্রামে মেম্বার হত্যার মামলায় চেয়ারম্যান গ্রেফতার
৩১ দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে জার্মানি সরকার