চামড়া কারখানা থেকে ১৬ লক্ষ টাকা চুরি

539 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton
চট্টগ্রাম নগরীর কালুরঘাট শিল্প এলাকায় একটি কারখানায় দুর্ধর্ষ চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সংঘবদ্ধ চোরের দল ওই কারখানার ভল্ট থেকে নগদ প্রায় ১৬ লক্ষ টাকাসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর কালুরঘাট শিল্প এলাকায় একটি কারখানায় দুর্ধর্ষ চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সংঘবদ্ধ চোরের দল ওই কারখানার ভল্ট থেকে নগদ প্রায় ১৬ লক্ষ টাকাসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে।

শুক্রবার রাতে টি কে গ্রুপের রিফ লেদার লিমিটেড নামে একটি কাঁচা চামড়া পরিশোধন কারখানার অফিসে এ চুরির ঘটনা ঘটেছে।

রিফ লেদার লিমিটেডের পরিচালক মোখলেছুর রহমান বাংলানিউজকে জানান, শুক্রবার রাত ২টা পর্যন্ত কারখানার অফিসে কর্মকর্তা-কর্মচারী ছিল। এরপর কারখানার ভেতরের অফিস কক্ষগুলো তালাবদ্ধ করা হয়। রাত ২টা থেকে ভোর ৬টার মধ্যে এ চুরির ঘটনা ঘটেছে।

চোরের দল কারখানায় প্রবেশ করে মূল অফিসের গেইটের তালা ভেঙ্গে ভেতের ঢুকে। এরপর কাঁচের আয়নাঘেরা একটি কক্ষের দরজার লক ভেঙ্গে ভল্ট রুমে ঢুকে। অল্ট ভেঙ্গে নগদ ১৫ লক্ষ টাকা তারা নেয়। টাকাগুলে‍া বৃহস্পতিবার ব্যাংক থেকে এনে ভল্টে রাখা হয়েছিল।

মোখলেছুর রহমান জানান, চোরের দল তার কক্ষের কাঠের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তার ব্যক্তিগত প্রায় এক লক্ষ টাকা এবং ৫০ হাজার টাকা দামের একটি বিদেশি ক্যামেরাও নিয়ে গেছে। এছাড়া জাপানের একজন ক্রেতার একটি কক্ষ ছিল। দরজা ভেঙ্গে সেখানেও প্রবেশ করে চোরের দল। এসময় জাপানি ওই ক্রেতা কক্ষে ছিলেন না। তবে সেখান থেকে কিছু চুরি হয়নি বলে তিনি জানান।

এদিকে চুরির খবর পেয়ে শনিবার সকালে স্থানীয় চান্দগাঁও থানার এস আই খালেদ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বাংলানিউজকে বলেন, কারখানার মধ্যে এত নিরাপত্তারক্ষী এবং সিসিটিভি ক্যামেরা থাকতে চুরি কিভাবে হল, সেটি বুঝতে পারছিনা। উনাদের (কারখানা কর্তৃপক্ষ) বলেছি থানায় লিখিত অভিযোগ দিতে। এরপর ব্যবস্থা নেব।

মোখলেছুর রহমান বাংলানিউজকে বলেন, বৃষ্টির কারণে শুক্রবার থেকে সিসিটিভি বন্ধ রাখা হয়েছে। পানির জন্য থানায় যেতে পারছিনা। খুব শীঘ্রই আমরা মামলা করব।

বাংলাদেশ সময়: ১৪০০ঘণ্টা, জুন ২১,২০১৪

Nagad
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার
অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক
বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু