ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪৫ কিলোমিটার যানজট

537 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

walton
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই ও সীতাকুণ্ডে প্রায় ৪৫ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে মিরসরাইয়ের সোনাপাহাড় থেকে সীতাকুন্ডের বড়দারগাহাট পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়।

মিরসরাই: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই ও সীতাকুণ্ডে প্রায় ৪৫ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে মিরসরাইয়ের সোনাপাহাড় থেকে সীতাকুন্ডের বড়দারগাহাট পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়।

মহাসড়কের বিভিন্ন এলাকায় ফোর লাইন সম্প্রসারন কাজ চলায় বৃহস্পতিবার রাতে এই যানজটের সূত্রপাত হয়। এতে মহাসড়কে চলাচলরত ছোট বড় যানবাহন চালক ও যাত্রীরা চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। রাতের দিকে যানজটের তীব্রতা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মেহেদী হাসান জানান, মহাসড়কে প্রতি বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দরের গাড়ির চাপ বাড়ে। অন্যদিকে, পুরাতন সড়কের বিভিন্ন অংশে খুঁড়ে নতুন সড়ক নির্মানের কাজ চলছে। বৃষ্টির কারনে সড়কের এসব অংশে বালি ও মাটির সাথে জল মিশে কাঁদার সৃষ্টি হয়ে যান চলাচলে অচলবস্থা বিরাজ করছে। ফলে শুক্রবার সকাল থেকে টানা যানজট সৃষ্টি হয়।

সরেজমিন পরিদর্শনে নিজামপুর, হাদিফকিরহাট, বড়তাকিয়া, মিঠাছড়া, মিরসরাই সদর গিয়ে দেখা যায় মহাসড়কের বেশিরভাগ স্পটে ছোট বড় যানবাহন সারি হয়ে দাঁড়িয়ে আছে।

এসময় যাত্রী ও চালকরা জানান, যানজটের বড়দারগাহাট থেকে সোনাপাহাড় পর্যন্ত মাত্র এক ঘন্টার রাস্তা পার হতে চার থেকে পাঁচ ঘন্টার সময় লেগে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুন ২০, ২০১৪

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু
করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া


করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!