পাহাড় থেকে বসতি স্থানান্তর, সচেতনতায় পুলিশের মাইকিং

442 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরীর মতিঝর্ণা ও বাটালি হিল এলাকায় পাহাড়ের পাদদেশ থেকে শতাধিক পরিবারকে সরিয়ে নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। শুক্রবার সকাল থেকে নগর পুলিশের সহায়তায় তাদের সরিয়ে নেওয়া হয়।

চট্টগ্রাম: নগরীর মতিঝর্ণা ও বাটালি হিল এলাকায় পাহাড়ের পাদদেশ থেকে শতাধিক পরিবারকে সরিয়ে নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। শুক্রবার সকাল থেকে নগর পুলিশের সহায়তায় তাদের সরিয়ে নেওয়া হয়।

বৃহস্পতিবার থেকে টানা ভারী বর্ষণের ফলে নগরীর বিভিন্ন এলাকায় পাহাড় ধস ও দেয়াল ধসের ঘটনা ঘটে।

ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নেওয়া পরিবারগুলোকে টাইগারপাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থান দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের সহকারী কমিশনার দীপক জ্যেতি খীসা।

তবে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নেওয়া হলেও ফের তারা পাহাড়ের পাদদেশে ফিরে যাচ্ছে। ফলে বেগ পেতে হচ্ছে প্রশাসনকে।

দীপক জ্যোতি খীসা বাংলানিউজকে বলেন, ঘরের আসবাব ফেলে তারা কোথাও যেতে  চাচ্ছে না। সরিয়ে নেওয়ার পর ‍পুনরায় তারা সেখানে চলে যাচ্ছে। 

এদিকে ঢেবার পাড়, পোড়া কলোনী এবং বায়েজিদ এলাকাসহ বিভিন্ন স্থানে পাহাড়ের নিচে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরে যেতে নগর পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে বলেও জানান তিনি।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম আব্দুল কাদের জানিয়েছেন, ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের সরে যেতে মাইকিংও করা হচ্ছে।

এদিকে নগর পুলিশের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাহাড় ধসে জানমালের ক্ষয়ক্ষতির সম্ভাবনা বিবেচনা করে পুলিশের পক্ষ থেকে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

আকবর শাহ বাজার, রেলওয়ে হাউজিং সোসাইটি, শাপলা আবাসিক এলাকা, বিশ্বকলোনী এলাকায় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরে নিরাপদ স্থানে যেতে নগর পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

বাংলাদেশ সময়:১৮৩০ঘন্টা, জুন ২০, ২০১৪ 

নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর
‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’



সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক
কল্যাণপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত