তরুণরা খেলাধুলায় সম্পৃক্ত হলে নৈতিকতা ভ্রষ্ট হবে না

452 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দিন বলেন, খেলাধুলা তরুণদের অনৈতিক ও অসামাজিক কাজ থেকে বিরত রাখে। গ্রামেগঞ্জে ক্রীড়াঙ্গন সচল হলে দেশে চাঁদাবাজি, খুন, রাহাজানি, সন্ত্রাস এসব বন্ধ হয়ে যাবে। তরুণরা নীতি নৈতিকতা ভ্রষ্ট হবে না।

চট্টগ্রাম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দিন বলেন, খেলাধুলা তরুণদের অনৈতিক ও অসামাজিক কাজ থেকে বিরত রাখে। গ্রামেগঞ্জে ক্রীড়াঙ্গন সচল হলে দেশে চাঁদাবাজি, খুন, রাহাজানি, সন্ত্রাস এসব বন্ধ হয়ে যাবে। তরুণরা নীতি নৈতিকতা ভ্রষ্ট হবে না।

বৃহস্পতিবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম ‘চট্টগ্রাম প্রতিদিন বিশ্বকাপ কুইজ-২০১৪’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। পরে অজি মোটর সাইকেলের সৌজন্যে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আ জ ম নাছির উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ফুটবল কমিটির সম্পাদক আল্লামা ইকবাল, বড়তাকিয়া গ্রুপের উপ-ব্যবস্থাপক তুষার বড়ুয়া।

আ জ ম নাছির বলেন, ‘আমরা ক্রীড়াঙ্গনে চট্টগ্রামের হারানো গৌরব ফিরিয়ে আনতে চাই। এ জন্য বছর জুড়ে ক্রিকেট ও ফুটবলসহ সব ধরনের খেলাধুলার আয়োজন করছি। পাশাপাশি খেলোয়াড়, রেফারি ও আম্পায়ারদের উন্নতমানের প্রশিক্ষণের ব্যবস্থাও করা হচ্ছে। এছাড়া স্কুল ও কলেজ পর্যায়ে প্রতিযোগীতার আয়োজন করা হবে যাতে এ লেভেল থেকে ভালো ভালো খেলোয়াড় তৈরি হয়। আন্তর্জাতিক মানের ক্রিকেট তৈরির জন্য চট্টগ্রামে ক্রিকেট একাডেমি গড়ে তোলা হবে।’

ফুটবলকে ঘিরে বাংলানিউজের কুইজ আয়োজনের প্রশংসা করে সিজেকেএস সাধারণ সম্পাদক বলেন, তাৎক্ষণিক খবরের জন্য বাংলানিউজই একমাত্র ভরসা। অনেক সময় জার্নিতে থাকলে খেলা দেখতে পারি না। বাংলানিউজ খুললেই খেলার বিস্তারিত নিউজ পেয়ে যাই। এটা আমাকে অনেক এগিয়ে রাখে।

সিজেকেএস ফুটবল কমিটির সম্পাদক আল্লামা ইকবাল বলেন, ফুটবল বিশ্বকাপকে ঘিরে চট্টগ্রামবাসির জন্য বাংলানিউজের এ আয়োজন প্রশংসনীয়। আগামীতেও চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের খবর গুরুত্ব দিয়ে প্রকাশের অনুরোধ জানান তিনি।  

১৬, ১৭ ও ১৮ জুন চট্টগ্রাম প্রতিদিন বিশ্বকাপ কুইজে অংশ নিয়ে বিজয়ী হন ফজিলাতুন নেছা, জহিরুল হক রানা ও শাহাদাত হোসাইন সোহাইল।

পুরস্কার নেওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে জহিরুল হক রানা বলেন, বিভিন্ন সময় কুইজে অংশ নিয়েছি কিন্তু কখনো পুরস্কার ভাগ্যে জুটেনি। বাংলানিউজ থেকে ফোন পাওয়ার পর বিশ্বাসই হচ্ছিল না। এত আনন্দ কখনো পাইনি। বাংলানিউজের ‍কাছে কৃতজ্ঞ।

শাহাদাত হোসাইন সোহাইল বলেন, প্রতিটি পুরস্কারই মানুষকে আনন্দিত করে। কুইজে অংশ নিয়ে পুরস্কার পাবো ভাবিনি। সত্যি আমি খুব আনন্দিত।

ফজিলাতুন নেছা বলেন, জীবনে কখনো পুরস্কার পাইনি। বাংলানিউজের পুরস্কার আমাকে খুবই আনন্দিত করেছে। এ জন্য বাংলানিউজের প্রতি কৃতজ্ঞ।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

কুইজে অংশ নিতে ক্লিক করুন

প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল
দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত


৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান
মাগুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইটভাটার মালিক-কর্মচারীর মৃত্যু
আড়াইহাজারে দগ্ধ চা দোকানির মৃত্যু
খুমেক ল্যাবে ৬ পুলিশসহ ১০ জনের করোনা শনাক্ত
আলমডাঙ্গায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১