হিমু হত্যা মামলায় কাশফি’র জেরা শেষ

65 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কুকুর লেলিয়ে দিয়ে মেধাবী ছাত্র হিমু হত্যা মামলায় মাদকবিরোধী সংগঠন শিকড়ের সহ-সভাপতি এবং হিমু’র বন্ধু এহতেশামুল হক কাশফির জেরা শেষ হয়েছে।

চট্টগ্রাম: কুকুর লেলিয়ে দিয়ে মেধাবী ছাত্র হিমু হত্যা মামলায় মাদকবিরোধী সংগঠন শিকড়ের সহ-সভাপতি এবং হিমু’র বন্ধু এহতেশামুল হক কাশফির জেরা শেষ হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ সহীদুল ইসলামের আদালতে কাশফিকে সর্বশেষ পলাতক দু’জন আসামীর পক্ষে রাষ্ট্রনিযুক্ত দু’জন আইনজীবী জেরা করেন।

রাষ্ট্রপক্ষের কৌসুলী ও অতিরিক্ত মহানগর পিপি অনুপম চক্রবর্তী বাংলানিউজকে বলেন, কশফিকে সর্বমোট পাঁচজন ‌আসামীর আইনজীবী জেরা করেছেন। আগামীকাল (বুধবার) এ মামলায় নতুন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ হবে।

চাঞ্চল্যকর এ মামলায় বাদিসহ এ পর্যন্ত তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষ হল। 

উল্লেখ্য ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ‘ফরহাদ ম্যানশন’ নামের ১০১ নম্বর বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে দিয়ে নিমর্মভাবে নির্যাতন করে সেখান থেকে ফেলে দেয় অভিজাত পরিবারের কয়েকজন বখাটে যুবক। 

গুরুতর আহত হিমু ২৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান। হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় হিমুর মামা শ্রীপ্রকাশ দাশ অসিত বাদি হয়ে পাঁচলাইশ থানায় পাঁচজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত পাঁচ আসামি হলেন, জাহিদুর রহমান শাওন, জুনায়েদ আহমেদ রিয়াদ এবং তার বাবা শাহ সেলিম টিপু, শাহাদাত হোসেন সাজু ও মাহবুব আলী ড্যানি।

২০১২ সালের ৩০ সেপ্টেম্বর পাঁচলাইশ থানা পুলিশ ওই মামলায় এজাহারভুক্ত পাঁচজন আসামীকে অন্তর্ভুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। ১৮ ফেব্রুয়ারি থেকে এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ঘণ্টা, মে ২০,২০১৪

বাসায় ইবাদত করুন: জমিয়াতুল ফালাহ'র খতিব
নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৩
থামছে না চাল চুরি, রংপুরে ৯০ বস্তা চালসহ আটক ৩ 
১৪ দিন শেষ হলেও হোম কোয়ারেন্টিনে থাকবেন খালেদা জিয়া
করোনা: ইডিইউর শিক্ষার্থীদের সাড়ে ৩ লাখ টাকা সংগ্রহ


সাভারে এলাকা 'লকডাউন' করলেন চেয়ারম্যান
কমলনগরে রতন চেয়ারম্যানের বিনামূল্যের দোকান!
নুসরাত হত্যাকাণ্ড, এঁকে দিয়েছে প্রতিবাদের ভিন্ন চিত্র
২৯ বছরের ধারাভাষ্য ক্যারিয়ারের ইতি টানতে চলেছেন হোল্ডিং 
বসুন্ধরা কনভেনশন সিটিতে ২০০০ শয্যার আইসোলেশন সেন্টার