যুবলীগ কর্মী হত্যা

শ্যোন অ্যারেস্টের পর শামসুলের জামিন নাকচ

95 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সাতকানিয়ায় যুবলীগ কর্মী মো. হাসান হত্যা মামলায় নগর জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রাম: সাতকানিয়ায় যুবলীগ কর্মী মো. হাসান হত্যা মামলায় নগর জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার শামসুল ইসলামকে ওই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর পর তার আইনজীবীরা জামিনের আবেদন জানান। শুনানির পর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজ আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক অনু মং মারমা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। আবেদনের শুনানির সময় শামসুল ইসলামকে আদালতে হাজির করে পুলিশ।

গত ১২ মে  নগরীর দেওয়ানবাজারে সংগঠনের মহানগর কার্যালয় থেকে জামায়াত নেতা শামসুল ইসলামসহ ২১ নেতা-কর্মীকে আটক করে পুলিশ। এরপর সন্ত্রাস প্রতিরোধ আইনে দায়ের হওয়া একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানও হয়।

আদালত সূত্রে জানা গেছে, আ ন ম শামসুল ইসলাম যুবলীগ কর্মী হাসান হত্যা মামলার এজাহারভুক্ত আসামী। কারাগারে থাকা শামসুল সোমবার ওই মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো এবং জামিনের আবেদন জানান।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজ তাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর পাশাপাশি কারা কর্তৃপক্ষের মাধ্যমে আত্মসমর্পণপূর্বক জামিনের আবেদন জানান। মঙ্গলবার আবারও জামিনের আবেদন জানালে আদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ফুলতলা এলাকায় গত ১ মার্চ রাতে মোহাম্মদ হাসান (৩৪) নামে এক যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা করে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা। নিহত হাসান কাঞ্চনা ইউনিয়নের গুরগুরি গ্রামের মাহমুদুল হকের ছেলে।

সাতকানিয়া থানার ওসি মো.খালেদ হোসেন বাংলানিউজকে জানিয়েছেন, হাসান হত্যা মামলাটি বর্তমানে সিআডি তদন্ত করছে।

**হাসান হত্যা মামলায় শামসুলকে শ্যোন অ্যারেস্ট দেখানোর নির্দেশ

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ২০, ২০১৪  

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে


চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও