ব্যাটারি চালিত রিক্সা বন্ধে মেয়রের আশ্বাস

140 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলমের আশ্বাসে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই শেষ হয়েছে অটোরিকশা ও প্যাডেল চালিত রিকশা মালিক-শ্রমিকদের ডাকা নগর ভবন ঘেরাও কর্মসূচি।

চট্টগ্রাম: সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলমের আশ্বাসে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই শেষ হয়েছে অটোরিকশা ও প্যাডেল চালিত রিকশা মালিক-শ্রমিকদের ডাকা নগর ভবন ঘেরাও কর্মসূচি।

মঙ্গলবার বেলা ১২টার দিকে নগরীর আন্দরকিল্লাহর নগর ভবনের বাইরে বিক্ষোভকারীদের সামনে গিয়ে দাবি আদায়ে কার্যকর উদ্যোগ নেওয়ার ব্যাপারে আশ্বস্থ করলে তারা কর্মসূচি সমাপ্ত করেন।

এসময় মেয়র বলেন, ‘হাইকোর্টে রিটের কারণে চাইলেই ব্যাটারি চালিত রিকশা বন্ধ করা সম্ভব নয়। তারপরও আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট সকল প্রশাসনের সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে বৈঠক করে কিভাবে অভিযান চালানো যায় সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে নগরী থেকে অবৈধ ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ এবং এর গ্যারেজ ও কারখানা সিলগালা করার দাবিতে সকাল ৮টা থেকে দু্পুর ২টা পর্যন্ত নগর ভবন ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিলো অটো রিকশা ও প্যাডেল চালিত রিকশা চালক-মালিকদের চারটি সংগঠন। অবিলম্বে দাবি মানা না হলে আগামী ১০ জুন নগরীতে অবরোধের ডাক দিয়েছিল তারা।

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের মো. হারুনুর রশীদ বাংলানিউজকে বলেন,‘মেয়র মহোদয় আমাদেরকে অটোরিক্সা বন্ধের উদ্যোগ নেওয়ার ব্যাপারে আমাদের আশ্বস্থ করায় আমরা নির্ধারিত সময়ের আগে সভা শেষ করেছি। তিনি শীঘ্রই সকলকে নিয়ে বৈঠক করবেন বলেছেন। বৈঠকের কার্যকারিতা দেখার পর আমরা নতুন কর্মসূচি ঘোষণা করবো।’

**ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদের দাবিতে নগর ভবন ঘেরাও, আল্টিমেটাম

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ২০, ২০১৪

করোনা: আইনজীবীদের প্রণোদনা দেওয়ার দাবি
মোবাইল কলে জানালে পৌঁছে যা‌বে সহায়তা
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য তহবিল গঠনের আহ্বান 
বরিশাল বিভাগে ২৪৬৪ জনের হোম কোয়ারেন্টিন সম্পন্ন
যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক


সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ
মিরপুর থানার ‘করোনা প্রতিরোধ প্লাটুন’
মার্টিন লুথার কিংয়ের প্রয়াণ