ট্রেনে আসন ছেড়ে না দেওয়ায় সাংবাদিককে ছাত্রলীগের মারধর

135 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শরীফুল ইসলাম নামে এক সাংবাদিককে মারধর করেছে ছাত্রলীগ কর্মীরা। শরীফ দৈনিক ভোরের কাগজের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শরীফুল ইসলাম নামে এক সাংবাদিককে মারধর করেছে ছাত্রলীগ কর্মীরা। শরীফ দৈনিক ভোরের কাগজের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুর সোয়া দুইটার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শরীফ দুপুর আড়াইটার শাটল ট্রেনে শহরে ফেরার উদ্দেশ্যে একটি আসনে বসে। আসনটি ছাত্রলীগ নিয়ন্ত্রিত বগিভিত্তিক সংগঠনের দখলে রাখা ১২ আসনের বাইরে ছিল। কিন্তু, তবুও তৌহিদুল ইসলাম জিমেল নামে এক ছাত্রলীগ কর্মী তাকে সিট ছেড়ে দিতে বলে। এসময় শরীফ সিট ছেড়ে না দিলে তৌহিদের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ কর্মী তাকে মারধর করে শাটল ট্রেন থেকে নামিয়ে দেয়।

হামলায় নেতৃত্বদানকারী তৌহিদুল ইসলাম জিমেল বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগ নিয়ন্ত্রিত শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘কনকর্ড’ এর সঙ্গে জড়িত।

‘কনকর্ড’ বগিটি নিয়ন্ত্রন করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন অনুসারী ছাত্রলীগের একটি গ্রুপ।

শরীফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘তারা সচরাচর বগির ১২টি আসন নিয়ন্ত্রণে রাখে, তাই ওই আসনগুলো বাদ দিয়ে সাধারণ শিক্ষার্থীদের বসার জায়গায় বসেছিলাম। কিন্তু তারপরও তারা আমাকে মারধর করে নামিয়ে দিয়েছে। আমি এ ব্যাপারে প্রক্টরকে লিখিত অভিযোগ দিয়েছি।’

বিশ্ববিদ্যালয় প্রক্টর সিরাজ উদ দৌল্লা বাংলানিউজকে বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এদিকে, শাটল ট্রেনে কর্মরত সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। এক বিবৃতিতে সমিতির নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন কার্যকর উদ্যোগ না নেওয়ায় সাংবাদিকদের ওপর এ ধরণের হামলার ঘটনা অব্যাহত রয়েছে। অবিলম্বে দোষীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের মাধ্যমে সাংবাদিকদের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ২০, ২০১৪

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু