ইউএসটিসি ট্রাস্ট্রি বোর্ডে প্রশাসক নিয়োগের দাবি

86 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট নিরসনে ট্রাস্টি বোর্ডে সরকার মনোনীত একজন প্রশাসক নিয়োগের আহ্বান জানিয়েছে চাকুরি বিধিমালা প্রণয়নসহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষক-চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট নিরসনে ট্রাস্টি বোর্ডে সরকার মনোনীত একজন প্রশাসক নিয়োগের আহ্বান জানিয়েছে চাকুরি বিধিমালা প্রণয়নসহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষক-চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা।

সোমবার সকালে লাগাতার আন্দোলনের কর্মসূচি হিসেবে বিশ্ববিদ্যালয়েল মাওলানা ভাসানী অডিটোরিয়ামে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তারা এ দাবি করেন। একইদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করে আন্দোলনকারিরা।

বক্তারা বলেন, ইউএসটিসি’র চলমান সংকট, নানা অনিয়ম ও অব্যবস্থাপনা নিরসনের জন্য ট্রাস্ট্রি বোর্ড এর চেয়ারম্যান পদে সরকার কর্তৃক মনোনীত একজন যোগ্য ব্যক্তিকে প্রশাসক নিয়োগ করতে হবে। রাষ্ট্রপতির দপ্তর থেকে গোয়েন্দা সংস্থাগুলোর মাধ্যমে এর উপযোগিতা যাচাই করা হোক। এসময় জরুরী সিন্ডিকেট আহ্বানেরও দাবি জানান তারা।

আন্দোলনকারি সমন্বয় পরিষদের আহবায়ক প্রফেসর ডা. এ এইচ এম ইছহাক চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব সাবেক ছাত্রনেতা আনোয়ারুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. বদিউল আলম, প্রফেসর ডা. দিদারুল আলম, প্রফেসর ডা. প্রকাশ কুমার চৌধুরী, সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, সহযোগী অধ্যাপক ডা. আবদুল আহাদ মোহাম্মদ রায়হান উদ্দিন,  ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড. মোজাম্মেল হক,  এফএসইটি’র ভারপ্রাপ্ত ডিন মো. রেজুয়ান করিম, সহকারী অধ্যাপক  ডা. এস এম মাহবুবুল কদির, সহকারী অধ্যাপক ডা. কামাল উদ্দীন, সহকারী অধ্যাপক হাবিবুল্লাহ ও সহকারী অধ্যাপক ডা. অমিত বড়ুয়া, প্রতিষ্ঠানের কর্মচারি আবদুর রহিম, আবু তাহের, মানিক মিয়া, জাহাঙ্গীর আলম, আবদুল আজিজ প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৮ মে থেকে বিভিন্ন দাবিতে ইউএসটিসি শিক্ষক-চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীদের আন্দোলন চলে আসছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মে ২৬, ২০১৪

** অভিযোগের পাহাড় ইউএসটিসি কর্তৃপক্ষের বিরুদ্ধে

সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স
হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম
সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ


ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১
করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের
করোনায় আক্রান্ত মার্কিন রণতরী থিওডোর রুজভেল্টের ২৮৬ নাবিক