চট্টগ্রামে সংবর্ধিত শ্রীলংকান রাষ্ট্রদূত

158 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শ্রীলংকান বিদায়ী রাষ্ট্রদূত ডব্লিউ এ শরত কুমার ওয়েরাগোদাকে সংবর্ধনা দিয়েছে দি পেনিনসুলা লিমিটেড। শনিবার রাতে হোটেলটির সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

 চট্টগ্রাম:শ্রীলংকান বিদায়ী রাষ্ট্রদূত ডব্লিউ এ শরত কুমার ওয়েরাগোদাকে সংবর্ধনা দিয়েছে দি পেনিনসুলা লিমিটেড। শনিবার রাতে হোটেলটির সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় হোটেলটির পক্ষ থেকে রাষ্ট্রদূতের হাতে ফুল, ক্রেস্ট ও উপহারসামগ্রী তুলে দেন পেনিনসুলার মহা-ব্যবস্থাপক মোস্তাক লুহার।

এসময় বিদায়ী রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশ ও শ্রীলংকা অভিন্ন সংস্কৃতি ও মূল্যবোধ ধারণ করে এবং সমসাময়িক অধিকাংশ আঞ্চলিক ও বৈশ্বিক ইস্যুতে অভিন্ন দৃষ্টিভঙ্গী পোষণ করে।’

বাংলাদেশে তার কর্মজীবনের অভিজ্ঞতা তুলে ধরে শরত কুমার ওয়েরাগোদা বলেন,‘দায়িত্ব পালনকালে দু'দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের চেষ্টা করেছি।’

‘নির্বাচন পরবর্তীতে বিশ্বকাপে অংশ নিতে বিভিন্ন দেশ বাংলাদেশে আসা নিয়ে অস্বস্তি প্রকাশ করে। এতে করে একটি অনিশ্চয়তা তৈরি হয়। আমি জানিয়েছি, বাংলাদেশ ক্রিকেট পাগল দেশ। যেখানে কোন রাজনীতি স্পর্শ করতে পারে না। যে ইস্যুতে ‍বাংলাদেশ ঐক্যবদ্ধ। এরপর শ্রীলংকা দল বাংলাদেশ সফর করে। শ্রীলংকা সফরের পরপর সকল শংকা দূর হয়ে যায়। পরবর্তীতে সবদল কোনো দ্বিধা ছাড়া বিশ্বকাপে অংশগ্রহণ করে।’

শ্রীলংকান রাষ্ট্রদূত বলেন, শ্রীলংকা বাংলাদেশের সাথে বিদ্যমান দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো শক্তিশালী করতে বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে সংস্কৃতি, বাণিজ্য, শিল্প প্রভৃতি ইস্যুতে যৌথভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে স্বাক্ষরিত বিনিময় চুক্তির আওতায় বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে এবং দু’দেশের সম্ভাবনাময়ী খাতগুলোর বিকাশে নতুন নতুন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি সেক্টরে বাংলাদেশ সম্ভাবনাময়ী একটি দেশ বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত।

এসময় লংকান রাষ্ট্রদূত হোটেল পেনিনসুলার ভূঁয়সী প্রশংসা করেন। তাদের আতিথেয়তায় মুগ্ধতার কথা জানান। তিনি বলেন, পেনিনসুলার প্রতিটির কর্মীর চেহারায় হাসি লেপ্টে থাকে। যা সত্যি প্রশংসনীয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে এ হোটেলের প্রতিটি খাবারই আমি খেয়ে দেখেছি। আমার খুব ভালো লেগেছে। তাছাড়া দু’দেশের সংস্কৃতি বিনিময়েও হোটেল পেনিনসুলার ভুমিকার কথা উল্লেখ করেন রাষ্ট্রদূত।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, মে ২৪, ২০১৪

৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 


ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ