সিএন্ডএফ কর্মচারীর মৃত্যু

সাত লক্ষ টাকা জরিমানায় ছাড় প‍াচ্ছে দায়ী ব্যক্তি

113 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton
চট্টগ্রাম বন্দরের ফর্কলিফট চালকের হামলায় সিএন্ডএফ কর্মচারী গিয়াস উদ্দিনের মৃত্যুর ঘটনায় দায়ী ব্যক্তিকে সাত লক্ষ টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের ফর্কলিফট চালকের হামলায় সিএন্ডএফ কর্মচারী গিয়াস উদ্দিনের মৃত্যুর ঘটনায় দায়ী ব্যক্তিকে সাত লক্ষ টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

জরিমানা আর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের মধ্য দিয়ে মর্মান্তিক এ ঘটনার দায় থেকে অব্যাহতি পেয়ে যাচ্ছেন বন্দরের ফর্কলিফট চালক নূরুল আবছার।

শুক্রবার সন্ধ্যায় এ মর্মান্তিক ঘটনার পর রাতেই চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কর্মকর্তারা বৈঠকে বসেন। বৈঠকে জরিমানার টাকা নির্ধারণ করা হয়। এছাড়া বন্দর কর্তৃপক্ষ তদন্তের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন বলে বাংলানিউজকে জানিয়েছেন সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার।

বৈঠকে চট্টগ্রাম বন্দরের পক্ষে পরিচালক (পরিবহন) গোলাম সরওয়ার, পরিচালক (নিরাপত্তা) লে.কর্ণেল মোয়াজ্জেম হোসেন, প্রধান প্রকৌশলী খায়রুল মোস্তফা এবং সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের পক্ষে সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বাচ্চু ও বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রাম বন্দরের জেআর ইয়ার্ডে ফর্কলিফট চালকের হামলায় সাউথ ইস্ট লিমিটেড নামে একটি সিএন্ডএফ প্রতিষ্ঠানের জেটি সরকার গিয়াস মারা যান।

হামলার পর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক মাহমুদ হাসান বিলু অভিযোগ করেন, ঘুষের টাকা দিতে রাজি না হওয়ায় পরিকল্পিতভাবে জেটি সরকার গিয়াস উদ্দিনকে হত্যা করা হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বাচ্চু বাংলানিউজকে বলেন, জেআর ইয়ার্ডে কর্মরত জেটি সরকার গিয়াস উদ্দিন কন্টেইনারে পণ্য তোলার জন্য অনুরোধ করেন ফর্কলিফট চালক নুরুল আবছারকে। এসময় তিনি বড় অংকের ঘুষ দাবি করলে তা দিতে অপারগতা প্রকাশ করে গিয়াস। এরপরই তাকে পেছন থেকে ফর্কলিফট দিয়ে আক্রমণ করা হয়।

এদিকে জেটি সরকার নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে সিএন্ডএফ কর্মচারীদের মধ্যে উত্তেজনা শুরু হয়। এ নিয়ে কর্মবিরতিসহ অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বন্দর কর্তৃপক্ষ দ্রুত তা সমাধানের উদ্যোগ নেয়। 

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা, মে ২৪, ২০১৪

লেবার পার্টির শ্যাডো কেবিনেটে টিউলিপ
ফায়ার সার্ভিসের ল্যান্ড ফোন বিকল
মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!


ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়