শান্তিপূর্ণভাবে চলছে বোয়ালখালী প্রথম পৌর নির্বাচন

167 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শান্তিপূর্ণভাবে চলছে বোয়ালখালী পৌরসভার প্রথম নির্বাচন। বুধবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।

চট্টগ্রাম: শান্তিপূর্ণভাবে চলছে বোয়ালখালী পৌরসভার প্রথম নির্বাচন। বুধবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।

প্রথম পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আবু কালাম, শওকত আলম ও কাজী আয়েশা ফারজানা। এছাড়া নয়টি কাউন্সিলর পদে ৮৮জন এবং তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও বোয়ালখালী উপজেলা নির্বার্হী কর্মকর্তা খন্দকার নুরুল হক বাংলানিউজকে বলেন,‘মঙ্গলবার রাতে একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। দুষ্কৃতিকারীরা গুজব ছড়িয়ে এ ঘটনা ঘটিয়েছে। এর কোনো প্রভাব নির্বাচনে পড়েনি। বুধবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন চলছে। আমি ভোট কেন্দ্রগুলো ঘুরে দেখছি। কোনো কেন্দ্রে কোন সমস্যা নেই। যথেষ্ট ভোটার উপস্থিতি রয়েছে। ভোটাররা উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট দিচ্ছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ১৮টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪৬ হাজার ২২০ জন। প্রতিটি কেন্দ্রে ১০ জন করে নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করছে। কয়েকটি কেন্দ্রে ১২ জন পুলিশ দায়িত্ব পালন করছে।

এর আগে মঙ্গলবার রাতে কেন্দ্র দখল করে গোমদন্ডী মতিউর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। হামলায় দুইজন আনসার সদস্য, একজন পুলিশ কনস্টেবল ও একজন সিএনজি অটোরিক্সা চালক আহত হয়েছেন।

প্রসঙ্গত ২০১২ সালের ৪ অক্টোবর বোয়ালখালীকে পৌরসভা ঘোষণা করা হয়।

 

** চট্রগ্রামে ভোটকেন্দ্রে হামলা, ব্যালট বাক্স ছিনতাই

 

বাংলাদেশ সময়: ১১১৭ঘণ্টা, মে ২১, ২০১৪

দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে
করোনা: বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন মেসিরা
এক হাজার পরিবারে ত্রাণ বিতরণ, চলছে স্বাস্থ্য পরীক্ষা
ত্রাণের তালিকায় দিনমজুর-কর্মহীনদের অগ্রাধিকারের নির্দেশ 
করোনায় আটকে গেছে দেড় লাখ শ্রমিকের বিদেশযাত্রা


বোয়ালখালীতে মা-মেয়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার
রাজশাহীতে ৪০ হাজার পরিবারকে চাল-নগদ টাকা সহায়তা
বাবার মৃত্যুর খবর পেয়ে মারা গেলেন ছেলে!
ঠাণ্ডা-জ্বরে স্ত্রীর মৃত্যু, স্বামীকে পাঠানো হলো সিলেটে
বিনামূল্যে রোগী বহন করবেন অটোরিকশা চালক!