চাকরি বিধিমালা প্রণয়নের দাবিতে ইউএসটিসিতে বিক্ষোভ

264 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চাকরি বিধিমালা প্রণয়নের দাবিতে আন্দোলনে নেমেছে বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(ইএসটিসি) শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিরা। রোববার সকাল ৯টা থেকে কর্মবিরতি, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে তারা।

চট্টগ্রাম: চাকরি বিধিমালা প্রণয়নের দাবিতে আন্দোলনে নেমেছে বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(ইএসটিসি) শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিরা। রোববার সকাল ৯টা থেকে কর্মবিরতি, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে তারা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, চাকরি বিধি প্রণয়নের দাবিতে রোববার সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি জাকির হোসেন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ইউএসটিসি’র শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারি সমন্বয় পরিষদের সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘ইউএসটিসিতে কোনো সার্ভিস রুল নেই। বিধিমালা না থাকায় আমরা বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। দীর্ঘদিন ধরে সার্ভিস রুল প্রণয়নের দাবি জানিয়ে আসলেও কর্তৃপক্ষ কর্ণপাত করছে না। তাই বাধ্য হয়ে আমরা আন্দোলনে নেমেছি। সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি।’

তিনি বলেন,‘দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত শিক্ষকরা ক্লাস নিবেন না। দাপ্তরিক কাজ করবেন না কর্মকর্তা-কর্মচারিরা। তবে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম অব্যাহত থাকবে।’

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, মে ১৮, ২০১৪

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ