ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

ক্রিকেট

ডিকভেলা-পেরেরার লড়াই, অ্যান্ডারসনের ৬ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
ডিকভেলা-পেরেরার লড়াই, অ্যান্ডারসনের ৬ উইকেট

আগের দিনের সেঞ্চুরিটাকে এদিন আর বেশি লম্বা করতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে লড়ে গেলেন নিরোশান ডিকভেলা ও দিলরুয়ান পেরেরা।

তাদের প্রতিরোধেই নিজেদের প্রথম ইনিংসে ৩৮১ রানের লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা। অন্যদিকে অভিজ্ঞ ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন ৬ উইকেট নিয়ে নজর কেড়েছেন।

শনিবার (২৩ জানুয়ারি) গলে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন মাঠে নামে দু’দল। যেখানে লঙ্কানরা ৩৮১ রানে অলআউট হওয়ার পর ইংলিশরা নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ৯৮ রান করেছে। তবে এখনও পিছিয়ে রয়েছে ২৮৩ রানে।

ইংলিশদের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ৫ রানেই তারা দুই ওপেনারকে হারায়। লাসিথ এম্বুলদেনিয়ার বলে জ্যাক ক্রলি ৫ ও ডম সিবলি শূন্য রানে বিদায় নেন। কিন্তু এরপরে ৯৩ রানের জুটি গড়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন জনি বেয়ারস্টো ও অধিনায়ক জো রুট। বেয়ারস্টো ২৪ রানে মাঠ ছেড়েছেন। আর প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা রুট ছিলেন অনেকটা আক্রমণাত্মক। ৭৭ বলে তিনি ১০টি চারে ৬৭ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে ২২৯ রানে প্রথম দিন শেষ করা শ্রীলঙ্কা দ্বিতীয় দিন নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ডিকভেলা ও দিলরুয়ানের কল্যাণে ভালো সংগ্রহ পায়। তারা ৮৯ রানে জুটি গড়েন। সেঞ্চুরি বঞ্চিত ডিকভেলা ১৪৪ বলে ১০টি চারের সাহায্য ৯২ করে অ্যান্ডারসনের শিকার হন। ৬৭ রান করেন পেরেরা। সেঞ্চুরি করা ম্যাথিউস ২৩৮ বলে ১১টি চারে ১১০ রান করে বিদায় নেন।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৬টি উইকেট পান অ্যাডারসন। এটি তার টেস্ট ক্যারিয়ারে ৩০তম পাঁচ বা তার বেশি উইকেটের মাইলফলক। এছাড়া মার্ক উড ৩টি উইকেট দখল করেন। স্যাম কুরান একটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa