ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

ক্রিকেট

দ্বিতীয় দিন শেষে স্বস্তিতে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
দ্বিতীয় দিন শেষে স্বস্তিতে অস্ট্রেলিয়া

প্রথম ইনিংসে ৩৬৯ রানে অলআউট অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় দিন শেষে স্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে দলটি।

কেননা ভারত ৬২ রানে দুই উইকেট হারিয়েছে। তবে বাজে আবহাওয়া, বৃষ্টি ও ভেজা মাঠের কারণে দিনের লম্বা সময়ই খেলা মাঠে গড়ায়নি।

ব্রিসবেনের গ্যাবার শনিবার (১৬ জানুয়ারি) সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে নামে অজিরা। প্রথম দিনে ২৭৪ রানে শেষ করা স্বাগতিকরা এদিন আরও্র ৯৫ রান যোগ করে অলআউট হয়। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানের মধ্যে অধিনায়ক টিম পেইন বরাবর ৫০ করে শার্দুল ঠাকুরের বলে বিদায় নেন। আর ক্যামেরন গ্রিণ ৪৭ রানে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন।

শেষ দিকে অবশ্য মিচেল স্টার্ক (২০.অপরাজিত), নাথান লায়ন (২৪) ও জস হ্যাজেলউডের (১১) ছোট ছোট ইনিংসে দলীয় সংগ্রহ সাড়ে তিনশ ছাড়ায়।

ভারতীয় বোলারদের মধ্যে টি নটরাজন, ঠাকুর ও সুন্দর ৩টি করে উইকেট পান। মোহাম্মদ সিরাজ নিয়েছেন একটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ভারত অবশ্য শুরুটা ভালো করতে পারেনি। দলীয় ১১ রানে তারা ওপেনার শুবমন গিলকে হারায়। প্যাট কামিন্সের বলে স্টিভেন স্মিথকে ক্যাচ দেওয়া গিল ৭ রান করেন। তবে লায়নের শিকার হওয়া আরেক ওপেনার রোহিত শর্মার হাফসেঞ্চুরি করা হয়নি। তিনি ৭৪ বলে ৪৪ রান করেছেন।

দিনের বাকিটা সময় দেখেশুনেই পার করে দেন চেতশ্বর পূজারা (৮) ও অধিনায়ক আজিঙ্কা রাহানে (২)। কিন্তু ভারতের দলীয় ২৬ ওভারের পরই বৃষ্টি হানা দেয়। পরে দীর্ঘ সময় পর পরিস্থিতি আর ভালো না হওয়ায় আম্পায়াররা দিনের খেলা শেষ ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa