ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

রাহানের অপরাজিত সেঞ্চুরিতে ভারতের লিড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
রাহানের অপরাজিত সেঞ্চুরিতে ভারতের লিড

আজিঙ্কা রাহানের অপরাজিত সেঞ্চুরির ওপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে ভারত। সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭৭ রান করেছে ভারত।

লিড দাঁড়িয়েছে ৮২ রানে। যেখানে অজিরা প্রথম ইনিংসে ১৯৫ রানে গুটিয়ে গিয়েছিল।

রোববার (২৭ ডিসেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটিংয়ে নামে আগের দিনে ১ উইকেট হারিয়ে ৩৬ রানে শেষ করা ভারত। তবে অপরাজিত থাকা শুবমন গিল ৪৫ রানে প্যাট কামিন্সের শিকার হন। প্রথম দিনের আরেক অপরাজিত চেতশ্বর পুজারাকেও (১৭) কামিন্স ফেরান।

এরপর হনুমা বিহারি (২১) ও ঋশভ পন্থও (২৯) নিজেদের ইনিংস বড় করতে পারেননি। তবে অন্যপ্রান্তে উইকেট আগলে রাখেন বিরাট কোহলির অনুপস্থিতিতে নেতৃত্বের দাযিত্বে থাকা রাহানে। তিনি ষষ্ঠ উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজাকে নিয়ে ১০৪ রানের পার্টনারশিপ গড়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এরইসঙ্গে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি। ২০০ বলে ইনিংসে ১২টি চারের সাহায্যে ১০৪ করে অপরাজিত আছেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ১০৪ বলে মাত্র একটি চারের সাহায্যে ৪০ রান করে মাঠ ছাড়েন জাদেজা।

স্বাগতিক বোলারদের মধ্যে মিচেল স্টার্ক, কামিন্স দুটি করে উইকেট পান। নাথান লায়ন একটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa