ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

উইলিয়ামসনের সেঞ্চুরিতে কিউইদের বড় সংগ্রহ, লড়ছে পাকিস্তানও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
উইলিয়ামসনের সেঞ্চুরিতে কিউইদের বড় সংগ্রহ, লড়ছে পাকিস্তানও

কেন উইলিয়ামসনের সেঞ্চুরি ও বিজে ওয়াটলিংয়ে দ্বিতীয় দিনের হাফসেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৪৩১ রানে বড় সংগ্রহ পেয়েছে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ২০ ওভারে এক উইকেট হারিয়ে ৩০ রান করেছে পাকিস্তান।

রোববার (২৭ ডিসেম্বর) মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে নামে কিউইরা। যেখানে প্রথম দিন ৩ উইকেট হারিয়ে ২২২ রানে মাঠ ছেড়েছিল দলটি। অধিনায়ক উইলিয়ামসন ৯৪ ও হেনরি নিকোলস ৪২ রানে অপরাজিত ছিলেন।

চতুর্থ উইকেট জুটিতে উইলিয়ামসনের সঙ্গে ১৩৩ রান করে মাঠ ছাড়েন নিকোলস। তিনি ১৩৭ বলে ৫৬ রান করেন। তবে টেস্ট ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরি তুলতে ভুল করেননি উইলিয়ামসন। ইয়াসির শাহর বলে আউট হওয়ার আগে তিনি ২৯৭ বলে ১২৯ রান করেন। তার ইনিংসে ছিল ১২টি চার ও একটি ছক্কা।

ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে নামা ওয়াটলিংও দারুণ ব্যাটিং করেন। তিনি ১৪৫ বলে ৭৩ রানের ইনিংসটি খেলেন। এছাড়া কাইল কাইল জেমিসনের ব্যাট থেকে আসে ৩২ রান।

পাকিস্তান বোলারদের মধ্যে শাহীন আফ্রিদি সর্বোচ্চ ৪ উইকেট দখল করেন। ৩ উইকেট পান স্পিনার ইয়াসির শাহ। আর একটি উইকেট করে দখল করেন মোহাম্মদ আব্বাস, ফাহিম আশরাফ ও নাঈম শাহ।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দাঁতে দাঁত চেপে লড়েন দুই পাকিস্তানি ওপেনার। তবে ব্যক্তিগত ১০ রানে জেমিসনের বলে আউট হন শান মাসুদ। আবিদ আলী ১৯ ও নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নামা আব্বাস শূন্য রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa