ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

চান্দিমাল-সিলভার ব্যাটে সেঞ্চুরিয়নে প্রথম দিনটি শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
চান্দিমাল-সিলভার ব্যাটে সেঞ্চুরিয়নে প্রথম দিনটি শ্রীলঙ্কার

দীনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভার হাফসেঞ্চুরির ওপর ভর করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিল শ্রীলঙ্কা। শনিবার (২৬ ডিসেম্বর) প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৮৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রান তোলে লঙ্কানরা।

সেঞ্চুরিয়ানের সুপারসোপার্ট পার্কে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তবে দলীয় ২৮ ও ব্যক্তিগত ২২ রানে লুঙ্গি এনগিডির বলে বোল্ড হয়ে ফেরেন এই ওপেনার ও দলনেতা। আরেক ওপেনার কুশল পেরেরা (১৬) ও তিনে নামা কুলশ মেন্ডিসও (১২) উইকেটে সুবিধে করতে পারেননি। পেরেরাকে ফেরান উইয়ান মুল্ডার। আর আনরিখ নরকিয়ার বলে এনগিডিকে ক্যাচ দেন মেন্ডিস। তারা দুজনেই দলীয় ৫৪ রানে আউট হয়ে দলের বিপদ বাড়ান।

তবে চতুর্থ উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। চান্দিমাল ও সিলভা ১৪১ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। সিলভা অবশ্য চোট পেয়ে ৭৯ রানে মাঠ ছাড়েন। তার ১০৬ বলের ইনিংসে ১১টি চার ও একটি ছক্কা ছিল।

পঞ্চম উইকেট জুটিতে নিরোশান ডিকভেলার সঙ্গে ফের বড় পার্টনারশিপ গড়েন চান্দিমাল। এই জুটিতে আসে ৯৯ রান। কিন্তু মুল্ডারের দ্বিতীয় শিকার হয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া চান্দিমালকে প্যাভিলিয়নে ফিরতে হয়। ডানহাতি এই ব্যাটসম্যান ১৬১ বলে ১১টি চারের সাহায্যে ৮৫ করেন। আর মুল্ডারের বলে এলবি হওয়া ডিকভেলা হাফসেঞ্চুরি বঞ্চিত হন। ৮৬ বলে তিনি ৪৯ রান করেন।

কিন্তু দেখেশুনে ব্যাট চালিয়ে দিন শেষ করেন দাসুন শানাকা (২৫) ও কাসুন রাজিথা (৭)।

প্রোটিয়া বোলারদের মধ্যে মুল্ডার সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া এনগিডি, লুথো সিপামলা ও নরকিয়া একটি করে উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa