ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

বিশ্বকাপজয়ী কোচ পেলেন সালমা-রুমানারা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
বিশ্বকাপজয়ী কোচ পেলেন সালমা-রুমানারা মার্ক রবিনসন

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন ইংল্যান্ডের মার্ক রবিনসন। ফলে নারী দলের কোচ নিয়ে শঙ্কা দূর হয়ে গেল।

আগামী জানুয়ারিতে সালমা-রুমানাদের প্রধান কোচের দায়িত্ব বুঝে নেবেন এই ইংলিশ কোচ।

শনিবার (২৬ ডিসেম্বর) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি জানান, আগামী দুই বছর নারী দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন রবিনসন।

নাদেল বলেন, 'আমরা নারী ক্রিকেট দলের নতুন হেড কোচ খুঁজে পেয়েছি। তার নাম মার্ক রবিনসন। আশা করছি জানুয়ারিতেই তিনি আমাদের সঙ্গে কাজ শুরু করতে পারবেন। আমরা এই ক্ষেত্রে ৮০ ভাগ শেষ করে এনেছি। আমরা তার সঙ্গে দুই বছরের চুক্তি করছি। তিনি ইংল্যান্ডের নারী ক্রিকেট দলেরও হেড কোচ ছিলেন। '

২০১৫ সাল থেকে ইংল্যান্ড নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন রবিনসন। তার অধীনেই ২০১৭ আসরের ফাইনালে ভারতকে হারিয়ে ইংল্যান্ড নারী দল চতুর্থ বিশ্বকাপের শিরোপা জয় করে। গেল বছর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইংলিশদের কোচের দায়িত্বে ছিলেন তিনি। তবে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় ইংল্যান্ড।

বাংলাদেশ নারী দলের সর্বশেষ প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন ভারতের আনজু জেইন। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলদেশের পারফরম্যান্স ভালো না হওয়ায় চাকরি হারাতে হয় তাকে। তার স্থলাভিষিক্ত হলেন মার্ক রবিনসন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa