ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

ডিন জোন্সকে মেলবোর্নে স্মরণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
ডিন জোন্সকে মেলবোর্নে স্মরণ

প্রিয় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোন্সকে স্মরণ করা হলো। শনিবার (২৬ ডিসেম্বর) এই ভেন্যুতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার বক্সিং ডে টেস্টের চা বিরতির সময় ২২ গজে জোন্সের ব্যবহৃত ব্যাট এবং 'ব্যাগি গ্রিন ক্যাপ' স্ট্যাম্পের ওপর রেখে তাকে স্মরণ করে শ্রদ্ধা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার, ডিন জোন্সের স্ত্রী জেন, দুই মেয়ে অগাস্টা ও ফোয়েবে জোন্সের ব্যবহৃত ব্যাট, ব্যাগি গ্রিন ক্যাপ ও কুকাবুরা বল নিয়ে মাঠে প্রবেশ করেন এবং সেগুলি স্টাম্পের ওপর রাখেন।

এর আগে হৃদ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ সেপ্টেম্বর মুম্বাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডিন জোন্স। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৯ বছর।

ক্রিকেট থেকে অবসরের পর ধারাভাষ্যে জনপ্রিয়তা পাওয়া এই তারকা দেশ-বিদেশে কমেন্ট্রি করে বেড়াতেন। এরই ধারাবাহিকতায় মৃত্যুর সময় তিনি আইপিএলের হোস্ট ব্রডকাস্টার হিসেবে কাজ করেছেন।

১৯৮৪ সালে অস্ট্রেলিয়া জাতীয় দলে অভিষেক হওয়ার পর আন্তর্জাতিক ক্যারিয়ারে ৫২টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে খেলেছেন জোন্স। তার ৮ বছরের ক্যারিয়ার শেষ হয় ১৯৯২। যেখানে সাদা পোশাকে ৪৬.৫৫ গড়ে ১১টি সেঞ্চুরি ও ১৪ ফিফটিতে ৩ হাজার ৬৩১ রান করেছেন।

টেস্টের মতো ওয়ানডেতেও সফল ছিলেন ডানহাতি জোন্স। ৫০ ওভারের ম্যাচে ৪৪.৬১ গড়ে ৭টি সেঞ্চুরি ও ৪৬টি ফিফটিতে ৬ হাজার ৬৮ রান করেছেন।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa