ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রধান নির্বাচক চেতন শর্মা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রধান নির্বাচক চেতন শর্মা চেতন শর্মা/ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সাবেক পেসার চেতন শর্মাকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে।

বৃহস্পতিবার বিসিসিআই’র ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এছাড়া পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে আরও যুক্ত হয়েছেন দুই সাবেক পেসার আবে কুরুভিল্লা ও দেবাশিস মোহান্তি । প্যানেলে আগে থেকেই আছেন সুনীল যোশী ও হরবিন্দর সিং।

কাকতালীয়ভাবে নির্বাচক কমিটির এই পাঁচ সদস্যই ভারতীয় দলের সাবেক বোলার। চেতন শর্মা ভারতের হয়ে ২৩টি টেস্ট ও ৬৫টি ওয়ানডে খেলেছেন। একদিনের ক্রিকেটে ভারতের হয়ে প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব তার।

১৯৮৩ সালে মাত্র ১৭ বছর বয়সে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় চেতন শর্মার। এক বছর বাদে তিনি টেস্টে সুযোগ পান। বিসিসিআই'র গঠনতন্ত্র অনুযায়ী, সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারই হন নির্বাচক কমিটির প্রধান। সে জন্যই পাঁচ জনের মধ্যে এই দায়িত্ব পেলেন চেতন শর্মা।

এবার নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছিলেন সাবেক পেসার অজিত আগারকার, রণদেব বসুসহ অনেকে। ভারতের হয়ে দুই শর বেশি ম্যাচ খেলা আগারকার ছিলেন নির্বাচকমণ্ডলীর প্রধান পদের অন্যতম দাবিদার। কিন্তু মদন লাল, আরপি সিংয়ের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি তাকে নির্বাচক হিসেবে বেছে নেয়নি। এক বছর পর নির্বাচকদের মূল্যায়ন করবে এই কমিটি। এরপর তাদের সঙ্গে চুক্তি বাড়ানো কিংবা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa