ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ক্রিকেট

আসছে ১০ দলের আইপিএল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
আসছে ১০ দলের আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আরও নতুন ২ দল অন্তর্ভুক্তির অনুমোদন দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আহমেদাবাদে বোর্ডের ৮৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নীতিগতভাবে একমত হওয়ায় ২০২২ সাল থেকে ১০ দল নিয়ে আইপিএল আয়োজন করা হবে। এর জন্য আইপিএল গভর্নিং কাউন্সিলকে নতুন ২টি দল অন্তর্ভুক্তির প্রক্রিয়া এবং কাঠামোর বিষয়ে বিস্তারিত জানাতে বলা হয়েছে।  

এই ব্যাপারে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘২০২২ আইপিএলে নতুন ২টি দল থাকবে। ’ 

আইপিএলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি ক্রিকেটকে ২০২৮ অলিম্পিকে অন্তর্ভুক্তির জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।  

গত কয়েকদিন ধরে ভারতীয় গণমাধ্যমে আইপিএলে দলের সংখ্যা বাড়ানোর ব্যাপারে আলোচনা হয়ে আসছিল। শুরুতে সেই আলোচনা ছিল ‘৯’ দল নিয়ে। অবশ্য এর আগেও ৯ দল নিয়ে আইপিএল হয়েছে।  তবে এবার সভায় ‘১০’ দল নিয়ে ২০২২ আইপিএল আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।  

করোনার কারণে গত আইপিএল ভারতের মাটিতে আয়োজন করা সম্ভব হয়নি। ৮ দল নিয়ে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হয় ১৩তম আইপিএলের আসর।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa