ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

বরিশালের বিপক্ষে দাপুটে জয় পেল খুলনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
বরিশালের বিপক্ষে দাপুটে জয় পেল খুলনা ম্যাচ শেষে মাঠ ছাড়ছেন খুলনা-বরিশালের খেলোয়াড়রা। ছবি: শোয়েব মিথুন

ফরচুন বরিশালকে ৪৮ রানে হারিয়েছে জেমকন খুলনা। এই জয়ে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

 

শুক্রবার (০৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উইকেটরক্ষক জাকির হাসানের ফিফটিতে ৬ উইকেটে ১৭৩ রান করে খুলনা। ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ১২৫ রানে গুটিয়ে যায় বরিশাল।  

রান নিচ্ছেন ইমরুল-জাকির।  ছবি: শোয়েব মিথুন

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল হয়নি খুলনার। দলীয় ১৯ রানে বিদায় নেন ওপেনার জহুরুল ইসলাম (২)। এরপর ইমরুল কায়েসকে নিয়ে রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার জাকির হাসান।  তাদের ৯০ রানের জুটি ভাঙেন কামরুল ইসলাম। তামিম ইকবালের হাতে বন্দী হয়ে সাজঘরে ফেরেন ইমরুল (৩৭)। এর পরপরই ফেরেন জাকির। তার ৪২ বলে ৬৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে। দলীয় ১৩০ রানে চতুর্থ উইকেট হিসেবে আউট হন সাকিব আল হাসান (১৪)।

আউট হয়ে সাজঘরে ফিরছেন সাকিব।  ছবি: শোয়েব মিথুন

শেষদিকে অধিনায়ক মাহমুদউল্লার ১৪ বলে ২৪ রানের ওপর ভর করে লড়াকু সংগ্রহ পায় খুলনা। এর আগে শামীম হাসান করেন ৬ রান। আরিফুল হক ৬ ও শুভাগত হোম ৫ রানে অপরাজিত থাকেন।  

বরিশালের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন কামরুল। ২ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ।

ছবি: শোয়েব মিথুন

জবাব দিতে নেমে শুরটা দুর্দান্ত করে বরিশাল। ওপেনিং জুটিতে দলকে ৫৭ রান এনে দেন তামিম ও পারভেজ হোসেন ইমন। তাদের এই জুটি ভাঙেন শুভাগত। ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন ইমন। এরপর স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই শুভগতর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। তার ২১ বলে ৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ১ ছয়ে।

ছবি: শোয়েব মিথুন

রান আউটের শিকার হয়ে দলকে আবারও খাদের কিনারে ঠেলে দেন আফিফ হোসেন (৩)। এরপর তৌহিদ হৃদয় (৩৩) ও ইরফান শুক্কুর (১৬) চেষ্টা করেছিলেন জুটি গড়তে। কিন্তু তা আর সম্ভব হয়নি। মাহিদুল ইসলাম অঙ্কন ১০, মেহেদী হাসানের ১, তাসকিনের ০, তানভীর ইসলাম ০, কামরুলের ১ রান কেবল পরাজয়ের ব্যবধানটুকু কমাতে পেরেছে।  

ছবি: শোয়েব মিথুন

ব্যাট হাতে ব্যর্থ হলেও ৪ ওভারে ২২ রান দিয়ে এক উইকেট নিয়েছেন সাকিব। দু’টি করে উইকেট নিয়েছেন শুভাগত, শহিদুল ইসলাম ও হাসান মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa