ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে রান পাহাড়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে রান পাহাড়ে নিউজিল্যান্ড টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি উদযাপন করছেন উইলিয়ামসন।

টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরি পেয়েছেন কেন উইলিয়ামসন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অধিনায়কের ব্যাটে ভর করে ৭ উইকেটে ৫১৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

 

শুক্রবার (০৪ ডিসেম্বর) হ্যামিল্টনে দ্বিতীয় দিন শুরু করে সেঞ্চুরি উদযাপন করেন উইলিয়ামসন। আগেরদিন তিনি মাঠ ছেড়েছিলেন অপরাজিত ৯৭ রানে। পরে সেই সেঞ্চুরিকে পূর্ণতা দেন ডাবলে। প্রথমদিন ২ উইকেটে ২৪৩ রানে দিন শেষ করেছিল কিউইরা।  

দ্বিতীয়দিনেও উইন্ডিজ বোলারদের শাসন করেছে স্বাগতিক ব্যাটসম্যানরা। আগেরদিন ৩১ রানে অপরাজিত থাকা ব্যাটসম্যান রস টেইলর আর মাত্র ৭ রান করে সাজঘরে ফিরলেও নিজের কাজটা ঠিকই করে যান উইলিয়ামসন। দলীয় ৫০৩ রানে আলঝেরি জোসেফের বলে রোস্টন চেজের হাতে বন্দী হন তিনি। কিউই দলপতির ৪১২ বলে ২৫১ রানের ইনিংসটি সাজানো ছিল ৩৪ চার ও ২ ছক্কায়।  

কাইল জেমিসন (৫১) ও টিম সাউদি (১১) ব্যাটিংয়ে থাকা অবস্থায় ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। তার আগে হেনরি নিকলস ৭, টম ব্লান্ডেল ১৪, ড্যারিল মিচেল ৯ রান করেন।  

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল।  

প্রথম ইনিংস শুরু করে ভাল অবস্থানে আছে ক্যারিবিয়ানরাও। বিনা উইকেটে ৪৯ রান করে দিন শেষ করেছে তারা। আগামীকাল তৃতীয় দিন শুরু করবেন দুই ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট (২০) ও জন ক্যাম্পবেল (২২)। সফরকারীর এখন পযর্ন্ত পিছিয়ে আছে ৪৭০ রানে।  

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa