ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

এলপিএল ছেড়ে দেশে ফিরলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
এলপিএল ছেড়ে দেশে ফিরলেন আফ্রিদি পাকিস্তানে ফিরে গেছেন আফ্রিদি/ছবি: সংগৃহীত

মাত্র এক সপ্তাহ আগেই লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নিতে শ্রীলঙ্কা গিয়েছিলেন শহীদ আফ্রিদি। কিন্তু টুর্নামেন্টের মাঝপথেই ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেলেন এই পাকিস্তানি অলরাউন্ডার।

এক টুইট বার্তায় এলপিএল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন আফ্রিদি। কবে ফিরবেন তা না জানালেও খুব শিগগিরই টুর্নামেন্ট যোগ দেওয়ার আশাবাদ জানান তিনি। তবে তার এই হুট করে দেশে ফিরে যাওয়ায় টুর্নামেন্টের মাঝপথে অধিনায়ককে হারাল গল গ্ল্যাডিয়েটর্স।

আফ্রিদি ফিরে এলেও সঙ্গে সঙ্গে তার পক্ষে মাঠে ফেরা সম্ভব নয়। কারণ করোনা পরিস্থিতিতে কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। তবে তাকে ছাড় দেওয়া হতে পারে বলে জানা গেছে। কারণ এর আগেই করোনা পজিটিভ হয়েছিলেন তিনি। পরে কোয়ারেন্টিনে থাকার পর সুস্থ হয়ে মাঠে ফিরেছিলেন।  

গত ২৪ নভেম্বর শ্রীলঙ্কায় পা রাখেন আফ্রিদি। এরপর ২৭ নভেম্বরে তাকে মাঠে নামার অনুমতি দেওয়া হয়। কারণ কোভিড-১৯ পরীক্ষায় তার শরীরে এন্টিবডি পাওয়া যায়। ফলে তার মাধ্যমে অন্য কারো আক্রান্ত হওয়ার সম্ভাবনা ছিল না। তাই তাকে অনুমতি দিতেও দ্বিধা করেনি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

টুর্নামেন্ট শুরুর পর ব্যাট হাতে সেই পুরনো আফ্রিদিকেই দেখা গেছে। প্রথম ম্যাচেই ২৩ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন ৪০ বছর বয়সী সাবেক পাকিস্তানি অধিনায়ক,

আফ্রিদি দেশে ফিরে যাওয়ায় তার দল গল গ্ল্যাডিয়েটর্স এখন অধিনায়কবিহীন অবস্থায় আছে। এমনিতেই টুর্নামেন্টে এখন পর্যন্ত কোনো জয় না পাওয়ায় দলটি বেশ চাপে আছে। এখন তার অনুপস্থিতিতে সহ-অধিনায়ক ভানুকা রাজাপাকসে হতে যাচ্ছেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

এদিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে এলপিএল ছেড়ে নিজ দেশ আফগানিস্তানে ফিরে গেছেন পেসার আফতাব আলমও। আলমের অনুপস্থিতি তার দল ডাম্বুলা ভাইকিংসের জন্য বড় এক ধাক্কা হয়ে এসেছে। কারণ গত সোমবার ডাম্বুলার জয়ের পেছনে বড় ভূমিকা ছিল এই আফগান পেসারের। তবে তার দল অবশ্য এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দুই ম্যাচে জয়ী হয়েছে।

আগামী ১৬ ডিসেম্বর শেষ হবে শ্রীলঙ্কার এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট।  

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa