ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয় প্রথম ম্যাচ জয়ের পর প্রতিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাচ্ছেন হাস্যোজ্জ্বল মুশফিক। ছবি: শোয়েব মিথুন

ফরচুন বরিশালকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে বেক্সিমকো ঢাকা।

বুধবার (২ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ১০৯ রানের টার্গেট দেয় ফরচুন বরিশাল।

জবাবে ৩ উইকেট হারিয়ে ও ৭ বল বাকি থাকতে জয় তুলে নেয় মুশফিকুর রহিমের দল।

১০৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ইয়াসির আলীর অপরাজিত ৩০ বলে ৪৪ ও মুশফিকের অপরাজিত ২৩ রানে ভর করে সহজ জয় পায় ঢাকা। এছাড়া ২২ রান করেন তানজিদ হাসান।

বরিশালের হয়ে একটি উইকেট পান মেহেদি হাসান মিরাজ।  

এর আগে মিরপুর শেরে বাংলায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। ব্যাট করতে নেমে ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৮ উইকেটে ১০৮ রানের বেশি করতে পারেনি তামিমের দল।

দলীয় ২৮ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরত যান সাইফ হাসান ((৯), পারভেজ হোসেন ইমন (০) ও আফিফ হোসেন (০)। তামিম ইকবাল ও তৌহিদ হৃদয় চাপ সামাল দেওয়ার চেষ্টা করলেও পুরোপুরি তাতে খুব একটা সুফল মেলেনি।

তামিম ৩১ রান করে দলীয় ৬৫ রানের মাথায় বিদায় নেন। তবে আউট হওয়ার আগে একটি কীর্তি গড়েছেন এই বাঁহাতি ওপেনার। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

তামিমের বিদায়ের পর ইরফান শুক্কুরও ৩ রান করে আউট হন। এরপর ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি বরিশাল।  

২০ ওভারে ৮ উইকেটে ১০৮ রান করে তামিমের দল। সর্বোচ্চ ৩৩ রান করেন তৌহিদ হৃদয়।

বেক্সিমকো ঢাকার রবিউল ইসলাম রবি ৪টি, শফিকুল ইসলাম ২টি এবং রুবেল হোসেন ও নাঈম হাসান ১টি করে উইকেট নেন।

এদিকে জয় পেলেও এখনও পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ঢাকা। ৪ ম্যাচে এক জয় ও ৩ হারে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে গাজী গ্রুপ চট্টগ্রাম।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa