ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

টি-টোয়েন্টিতে ৬ হাজারি ক্লাবে তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
টি-টোয়েন্টিতে ৬ হাজারি ক্লাবে তামিম তামিম ইকবাল/ছবি: শোয়েব মিথুন

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। বুধবার (২ ডিসেম্বর) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করেন বরিশাল ফরচুনের ওপেনার।

 

৬ হাজারি ক্লাবে জায়গা করে নিতে তামিমের দরকার ছিল ২৭ রান। বেক্সিমকো ঢাকার বিপক্ষে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ইনিংসের ১১তম ওভারের ৫ম বলে নাসুম আহমেদের বলে ছক্কা মেরে মাইলফলক পাড়ি দেন বরিশালের অধিনায়ক।  

টি-টোয়েন্টিতে ৬ হাজার রান করার পথে তামিম খেলেছেন ২১৩ ম্যাচ। ইনিংস খেলেছেন ২১২টি। টুর্নামেন্ট শুরুর আগে এই মাইলফলকে নাম লেখানোর জন্য ১৫১ রান দরকার ছিল তার। সেই প্রয়োজনীয় রান সংগ্রহ করতে তার লেগেছে ৪ ইনিংস।  

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৭৭ রানের ইনিংস খেলেছেন তামিম। প্রথম ম্যাচে করেন ১৫ রান। তৃতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ৩২ রানের ইনিংস। সর্বশেষ রেকর্ড গড়ার ম্যাচে করেছেন ৩১ বলে ৩১ বল।

এর আগে গত ২৮ নভেম্বর তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করেছেন এই অলরাউন্ডার। দেশ ও দেশের বাইরে টি-টোয়েন্টি মোট ৩১১ ম্যাচ ও ২৮৩ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa