ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

হোয়াইটমোরের সেরা টেস্ট একাদশে সাঙ্গা-বোর্ডারদের সঙ্গে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
হোয়াইটমোরের সেরা টেস্ট একাদশে সাঙ্গা-বোর্ডারদের সঙ্গে সাকিব

বলা হয়ে থাকে ডেভ হোয়াইটমোরের অধীনেই বাংলাদেশ ক্রিকেট বিশ্বে নিজেদের জানান দিয়েছিল। নিঃসন্দেহে তিনি টাইগারদের সেরা কোচদের একজন ছিলেন।

তার কোচিংয়েই ২০০৭ বিশ্বকাপে দারুণ সফলতা পেয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশের আগেই অবশ্য অস্ট্রেলিয়ান এই কোচ নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। ১৯৯৬ বিশ্বকাপে সাদামাটা শ্রীলঙ্কান দলকে চ্যাম্পিয়ন করিয়েছিলেন তিনি। এছাড়াও পাকিস্তান ও জিম্বাবুয়ে দলেরও কোচ ছিলেন। বর্তমানে তার অধীনে সিঙ্গাপুর জাতীয় দল খেলছে।

অজি জাতীয় দলের হয়ে স্বল্প সময় প্রতিনিধিত্ব করা হোয়াটমোর খেলোয়াড়ি জীবন ও কোচিং ক্যারিয়ারে যেসব দল এবং যাদের সঙ্গে কাজ করেছেন, সেখান থেকে সেরা টেস্ট একাদশ গড়েছেন। আর এই দলে অনেক কিংবদন্তিদের সঙ্গে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এই হোয়াইটমোরের অধীনেই জাতীয় দলে অভিষেক হয়েছিল সাকিবে। আর ২০০৭ বিশ্বকাপেও তিনি দারুণ পারফরম্যান্স করেছিলেন। এরই সুবাদে সেরা টেস্ট দলে অলরাউন্ডার হিসেবে জায়গা করে নিয়েছেন তিনি।

ক্রিকেট মান্থলি ম্যাগাজিনে সাকিব সম্পর্কে হোয়াইটমোর বলেন, ‘আমি জানতাম সে দীর্ঘ সময় বাংলাদেশ ক্রিকেটকে প্রতিনিধিত্ব করবে। সে খুবই প্রতিযোগিতামূলক। তার ব্যাটিং ও বোলিংয়ে দারুণ দক্ষতা রয়েছে। এ কারণেই সে স্পিনার-ব্যাটসম্যান হিসেবে নাম্বার ওয়ান হয়েছে। আরও বেশি আত্মবিশ্বাসী হয়েছে। সে ত্রিমাত্রিক খেলোয়াড় এবং বিশ্বের সেরা অলরাউন্ডার। ’

হোয়াটমোরের সেরা টেস্ট একাদশ
সনাৎ জয়াসুরিয়া
আজহার আলী
কুমার সাঙ্গাকারা
অরবিন্দ ডি সিলভা
মাহেলা জয়াবর্ধনে
অ্যালান বোর্ডার (অধিনায়ক)
সাকিব আল হাসান
চামিন্দা ভাস
রডনি হগ
মুত্তিয়া মুরালিধরন
উমর গুল

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa