ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

এলপিএলে আফ্রিদি ঝড়, এক ওভারে ৪ ছয়ে করলেন ফিফটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
এলপিএলে আফ্রিদি ঝড়, এক ওভারে ৪ ছয়ে করলেন ফিফটি শহীদ আফ্রিদি

বয়স বেড়েছে ঠিকই, কিন্তু ব্যাটে যে এখনও জং ধরেনি তা আবারও প্রমাণ করে দিলেন ‘বুম বুম আফ্রিদি’। আবারও দেখা গেলো সেই চিরচেনা শহীদ আফ্রিদি ঝড়।

 

৪০ বছর বয়সী পাকিস্তানি অলরাউন্ডার যখন ব্যাটিংয়ে নামলেন তখন তার দল গল গ্লাডিয়েটর্স দলীয় তিন অঙ্কের ঘর ছোঁয়ার আগে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে। ৩ উইকেট নিয়ে  জাফনা স্ট্যালিয়নসের বোলার দুয়ান্নে অলিভিয়ের হয়ে ওঠেছেন সাক্ষাত ত্রাস।  

আফ্রিদিও শুরুতে সময় নিচ্ছিলেন। তবে বেশিক্ষণ আর নিজের স্বভাবের বাইরে থাকতে পারলেন না। ১৭তম ওভার করতে আসা সেই অলিভিয়েরকেই বেছে নিলেন নিজের সামর্থের প্রমাণ দেওয়ার জন্য।  ঐ ওভারের প্রথম তিন বলই সীমানা ছাড়া করেন আফ্রিদি। চতুর্থ বল বাদ গেলেও ৫ম বলে আবারও ছক্কা।  অবশ্য পরের বলেই টম মোরেসের হাতে বন্দী হয়ে সাজঘরে ফেরত যান আফ্রিদি।  

ততক্ষণে নিজের নামের পাশে জ্বলজ্বল করছেন ২৩ বলে ৫৮ রান এবং গলের স্কোরবোর্ডে লেখা: ১৫৫/৬। এক ওভারে ৪ ছক্কা হাঁকানোর  আগে আরও দু’টি ছয় মারেন আফ্রিদি। এছাড়া তার দাপুটে ইনিংসটি সাজানো ছিল আরও তিন চারে।  

তবে তাতেও শ্রীলঙ্কান প্রিমিার লিগে (এলপিএল) গলকে জয় এনে দিতে পারেননি আফ্রিদি। ৮ উইকেটে ১৭৫ রান করেছিল তা দল। কিন্তু ১৭৬ রানের লক্ষ্য অনায়াসেই পার করে ফেলে জাফনা স্ট্যালিয়নস। আভিষ্কা ফার্নান্দো একাই ৬৩ বলে ৯২ রান করে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন। তার ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৭ ছয়ে।  

ব্যাট হাতে জ্বললেও বল হাতে কোনো উইকেট শিকার করতে পারেননি আফ্রিদি। গল অধিনায়ক ৪ ওভারে দিয়েছেন ২০ রান।  

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa