ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

ম্যারাডোনা স্মরণে এক মিনিট নীরবতা পালন বিসিবির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
ম্যারাডোনা স্মরণে এক মিনিট নীরবতা পালন বিসিবির ছবি: শোয়েব মিথুন

ফুটবল বিশ্বকে কাঁদিয়ে বুধবার (২৫ নভেম্বর) পরপারে পাড়ি জমিয়েছেন 'সর্বকালের সেরা' ফুটবলার দিয়েগো ম্যারডোনা। এইতো সেদিন ৬০তম জন্মদিন পালন করা এই কিংবদন্তি এখন অতীত হয়ে গেলেন।

ম্যারাডোনার মৃত্যুতে পুরো বিশ্বের ক্রীড়াঙ্গনে বয়ে গেছে শোকের ছায়া। যার প্রভাব পড়েছে বঙ্গবন্ধু টি-টিয়োন্টি কাপেও। এজন্য ম্যারাডোনার মৃত্যুতে মাঠে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দিনের প্রথম ম্যচের পর নিরবতা পালন করা হয়। প্রথম ম্যাচের দুই দল মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলানা এবং দ্বিতীয় ম্যাচের দুই দল গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো ঢাকার ক্রিকেটাররা মাঠে দাঁড়িয়ে নীরবতা পালন করেন। জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে ছিয়াশির নায়কের একটি ছবি।

নভেম্বরের শুরুতে আর্জেন্টিনার সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার এবং কোচের ব্রেনের সফল অস্ত্রোপাচার হয়েছিল। সে সময় অতিরিক্ত অ্যালকোহলের ওপর নির্ভরশীল হওয়ায় ম্যারাডোনা শারীরিকভাবে অসুস্থ হয়েছিলেন বলে জানানো হয়। এরপর এলো ওই দুঃসংবাদ।

বিশ্ব ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বিবেচিত ম্যারাডোনার নেতৃত্বে ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। টুর্নামেন্টে তার জাদুময় পারফরম্যান্স মন ভরিয়ে দিয়েছিল ফুটবল প্রেমীদের।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa