ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

রাজশাহীকে ১৪৭ রানের টার্গেট দিল খুলনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
রাজশাহীকে ১৪৭ রানের টার্গেট দিল খুলনা ব্যাট করছেন সাকিব। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে ১৪৭ রানের টার্গেট দিয়েছে জেমকন খুলনা। টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান করেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় খুলনা। মেহেদী হাসানের বলে ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার ইমরুল কায়েস।  

এরপর শুরুর চাপটা সামাল দিতে চেষ্টা করেন আরেক ওপেনার এনামুল হক বিজয় ও সাকিব আল হাসান। তবে স্কোরবোর্ডে ২৯ রান জমা হতেই দ্বিতীয় উইকেট হারায় তারা। মুকিদুল ইসলামের বলে ফরহাদ রেজার হাতে বন্দী হয়ে ব্যক্তিগত ১২ রানে সাজঘরে ফেরেন সাকিব। এনামুলও (২৬) তার ইনিংস বড় করতে পারেননি রান আউট হওয়ায়।  

এরপর জহুরুল ইসলামকে (১) নিজের দ্বিতীয় শিকার বানান মুকিদুল। চাপের মুখে পঞ্চম উইকেট হিসেবে বিদায় নেন অধিনায়ক মাহমুদউল্লাহ (৭)।  তবে খুলনা দলীয় তিন অঙ্ক পেরোনো স্কোর পায় আরিফুল হকের ব্যাটে ভর করে। ৩১ বলে ২ চার ও ৩ ছয়ে ৪১ রান করে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া শেষদিকে ২৫ বলে ৩ চার ও  ২ ছয়ে ৩৫ রান করেন শামীম হোসেন। ১২ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন শহিদুল ইসলাম।  

রাজশাহীর হয়ে ৪ ওভারে ৪৪ রান দিয়ে সর্বোাচ্চ ২ উইকেট নিয়েছেন মুকিদুল। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন এবাদত হোসেন, মেহেদী হাসান ও আরাফাত সানি।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa