ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

ব্যাট-গ্লাভস ছেড়ে বল হাতে 'লেগ স্পিনার' মুশফিক

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
ব্যাট-গ্লাভস ছেড়ে বল হাতে 'লেগ স্পিনার' মুশফিক বল হাতে লেগ স্পিনারের ভূমিকায় মুশফিক/ছবি: বাংলানিউজ

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে মিরপুরে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট দলের স্কিল ট্রেনিং ক্যাম্প।  

তবে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) মিরপুরের হোম অব ক্রিকেটে দেখা গেল অন্য রকম এক স্কিল ট্রেনিং সেশন।

ব্যাটসম্যানরা হয়ে গেলেন বোলার আর বোলাররা হয়ে গেলেন ব্যাটসম্যান। এই সেশনেই দেখা গেল অন্য এক মুশফিককে। অভিজ্ঞ এই ব্যাটসম্যান-উইকেটরক্ষক বল হাতে রীতিমত লেগ স্পিন করলেন।

এদিন দুপুর ২টা থেকে অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও বেশ আগেই অনুশীলন শুরু করে টাইগাররা। তবে মাঠে নামার পরই বৃষ্টির কারণে অনুশীলন বন্ধ হয়ে যায়। এরপর বৃষ্টি থেমে গেলে আবার শুরু হয় অনুশীলন। হালকা গা গরম করেই শুরু হয় স্কিল ট্রেনিং। সেখানেই সেন্টার উইকেটে বল হাতে নেমে পড়েন মুশফিক।  

ফাঁকা উইকেটে লেগ স্পিন করেন মুশফিক। দেখে মনে হতে পারে এমনি হাত ঘুরাচ্ছেন। কিন্তু পরে দেখা গেল সিরিয়াসলি বোলিং করছেন তিনি। তার বল মোকাবিলা করতে ব্যাট হাতে নেমে পড়েন তাইজুল ইসলাম। তাকে বেশি কিছুক্ষণ বোলিং করেছেন মুশি। শুধু মুশফিক একাই নন, বোলিং করেছেন সাদমান ইসলাম, ইয়াসির আলী রাব্বিও। পেস বোলিং কোচ ওটিস গিবসনও স্পিন বোলিং করেছেন। বাদ যাননি ইমরুল কায়েসও।

তাইজুল ছাড়াও তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজও ব্যাটিং অনুশীলন করেছেন। আজকের অনুশীলন সেশনটা আসলে ছিল বোলারদের ব্যাটিং অনুশীলন নিয়ে। এছাড়াও গ্রুপ করে ক্যাচিং অনুশীলন করছেন সবাই।

বাংলাদশ সময়: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa