নুসরাত হত্যার প্রতিবাদে ফেনী ছাত্রলীগের মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে ফেনী জেলা  ছাত্রলীগের নেতাকর্মী ও শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

walton

ফেনী: ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ফেনী জেলা  ছাত্রলীগ।

শনিবার (১৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে ফেনী ট্রাংক রোড়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন করা হয়। এতে অংশ নেন কয়েক হাজার শিক্ষার্থী। এ সময় তারা মূল হোতা ও মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার কুশপুতুল দাহ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি সালাহ উদ্দিন ফিরোজ, সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ, ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) তোফায়েল আহমেদ তপু, সাধারণ সম্পাদক (জিএস) রবিউল হক রবিনসহ জেলা ছাত্রলীগের নেতারা। 

এ সময় ছাত্রলীগ নেতারা বলেন, যতোদিন না নুসরাত হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি না হয় ততদিন আমরা রাজপথে অবস্থান নেবো। আমরা আমাদের বোনের হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 

এর আগে গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারীরা। 

পরিবারের অভিযোগ, ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা তার কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানির চেষ্টা করেন। এ বিষয়ে স্বজনদের দায়ের করা মামলা প্রত্যাহারের চাপ দিয়েও প্রত্যাখ্যাত হওয়ায় নুসরাতকে আগুনে পোড়ানো হয়। আগুনে ঝলসে যাওয়া নুসরাত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যায়।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এসএইচডি/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: মানববন্ধন
লিবিয়ায় মানবপাচার, এবার বনানী থানায় মামলা সিআইডির
বৈদেশিক মুদ্রার রিজার্ভ ও রেমিট্যান্সে নতুন রেকর্ড
চলন্ত অটোরিকশার উপর ভেঙে পড়ল গাছ, নিহত ১
কলকাতায় সব রাজনৈতিক দলের বিশ্ব পরিবেশ দিবস পালন
অবসর নিয়ে বিসিবি’র চাপে ‘কষ্ট’ পেয়েছেন মাশরাফি


ফতুল্লায় পরিবহনে চাঁদাবাজিকালে আটক ২
‘পরিবেশ সংরক্ষণ করলে রোগ থেকে মানুষের সুরক্ষা সহজ হতো’
চমেকে'র সেবা তত্ত্বাবধায়ক ইনসাফি হান্না করোনা আক্রান্ত
সঙ্গীত শিল্পীর আইডি হ‌্যাকড, ইভান রিমা‌ন্ডে
ভিন্ন প্রেক্ষাপটে ত্রিপুরায় বিশ্ব পরিবেশ দিবস পালিত