php glass

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২০১৭ ডিইও ব্যাচে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী।

২০১৭ ডিইও ব্যাচে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। ভলান্টিয়ার রিজার্ভ কমিশন এক্সিকিউটিভ শাখা (পুরুষ), ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ ও মহিলা), শিক্ষা শাখা বিবিএ/ এমবিএ (পুরুষ ও মহিলা), শিক্ষা শাখা (পুরুষ ও মহিলা) এবং শিক্ষা শাখায় মেডিকেল (পুরুষ) তাঁদের নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা
শুধু বাংলাদেশী নাগরিকরা আবেদন করতে পারবেন। পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি বা ১৬২.৫ সে.মি., ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি বা ১৫৫ সে.মি., ওজন ৪৬ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় হতে হবে ৩০ ইঞ্চি। উচ্চতা ও বয়স অনুসারে ওজন অতিরিক্ত হলে প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবেন। প্রত্যেক শাখার জন্য শিক্ষাগত যোগ্যতা, বয়স  এবং বৈবাহিক অবস্থা ভিন্ন।

বাছাই পরীক্ষা
আগামী ৯, ১০ ও ১৩ অক্টোবর ঢাকা বিএন কলেজ কেন্দ্রে প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাত্কার অনুষ্ঠিত হবে। বাছাই শেষে উপযুক্ত প্রার্থীদের ১৪ অক্টোবর লিখিত পরীক্ষা নেয়া হবে। প্রশ্ন আসবে বুদ্ধিমত্তা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঢাকা সেনানিবাসস্থ আন্তবাহিনী নির্বাচন পর্ষদ আইএসএসবি পরীক্ষা ও সাক্ষাত্কার নেয়া হবে। আইএসএসবিতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা এবং পরবর্তীতে নৌবাহিনী সদর দপ্তরে সাক্ষাত্কারের মাধ্যমে চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে।
 
আবেদনের নিয়ম এবং অন্যান্য বিস্তারিত তথ্য দেখুন বিজ্ঞপ্তিতে-

পাকিস্তানের বিপক্ষে রোহিতের ঝড়ো সেঞ্চুরি 
বেনাপোলে ৪১ স্বর্ণের বারসহ আটক ৪
পাকিস্তানের বিপক্ষে রোহিতের ঝড়ো সেঞ্চুরি 
শ্রমিক দ্বন্দ্বে বরিশালের বাস ঢুকতে পারছে না ঝালকাঠিতে
প্রফেশনাল সার্ভিস অফিসার নেবে রেনেটা


ভারতের উদ্বোধনী জুটি ভাঙলেন ওহাব 
চাঁপাইনবাবগঞ্জে ৬ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
‘মিস ইন্ডিয়া ২০১৯’র মুকুট জিতলেন সুমন রাও
রোহিতের পর রাহুলের হাফসেঞ্চুরি 
গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল