ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

বইমেলা

জয়পুরহাটে ৫ দিনব্যাপী বইমেলা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
জয়পুরহাটে ৫ দিনব্যাপী বইমেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়পুরহাট: অমর একুশে উদযাপন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জয়পুরহাটে পাঁচ দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে ঐতিহাসিক শহীদ ডা. আবুল কাশেম ময়দানে এ মেলার উদ্বোধন করেন জয়পুরহাটের জেলা প্রশাসক মোকাম্মেল হক।

মেলায় পুস্তক ব্যবসায়ীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টল স্থান পেয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক বলেন, নতুন প্রজন্মকে বই পড়ার প্রতি আগ্রহী করে তোলা ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস জানার সুযোগ করে দেওয়ার জন্য এ মেলার আয়োজন করা হয়েছে।

আয়োজক সূত্রে জানা যায়, মেলায় আসা দর্শকদের বাড়তি বিনোদনের জন্য প্রতিদিন সন্ধ্যায় সংগীতানুষ্ঠানের আয়োজন থাকবে। এতে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, সংগীত চক্র, খেলাঘর আসর, আব্দুল আজিজ সংগীত ভুবন, সারগাম ও বাউল সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশের গান পরিবেশন করবেন। এছাড়া জয়পুরহাট থিয়েটারের পরিবেশনায় থাকবে নাটক ‘বর্ণচোরা’।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জয়পুরহাটের সিভিল সার্জন ডা. আহসান হাবীব তালুকদার রেজা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক সুধেন্দ্রনাথ রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাজা চৌধুরী প্রমুখ। আগামী ২৪ ফেব্রুয়ারি মেলা শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa